অভিষেকের সঙ্গে দেখা করলেন ২ BJP বিধায়ক? তারকা MLA ছিলেন দলে! ভাঙন আসন্ন…

Advertisement

সামনে পঞ্চায়েত নির্বাচন। আর তার আগে বঙ্গ বিজেপিতে বিশাল ভাঙনের সম্ভাবনা। সূত্রের খবর, মঙ্গলবার দুই বিজেপি বিধায়ক নাকি ক্য়ামাক স্ট্রিটে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের অফিসে এসেছিলেন। কিছুক্ষণ তাঁদের সঙ্গে অভিষেকের কথা হয়েছে বলে সূত্রের খবর। তার মধ্যে উত্তরবঙ্গের এক বিধায়ক রয়েছেন বলে খবর। এক তারকাও ওই দলে ছিলেন বলে খবর মিলেছে।

এদিকে তাঁদের তৃণমূলের অফিসে আসার খবর সামনে আসতেই তীব্র শোরগোল পড়ে যায় দুই শিবিরেই। তবে কি তাঁরা এবার যোগ দেবেন তৃণমূলে? জল্পনা একেবারে তুঙ্গে উঠেছে। কিন্তু এনিয়ে দুই শিবিরের পক্ষ থেকে এখনও কেউ মুখ খোলেননি।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, জেলায় জেলায় আবাস দুর্নীতি, নিয়োগ কেলেঙ্কারি নিয়ে তৃণমূলের একাংশের লেজেগোবরে অবস্থা। সবে মাথা তুলতে শুরু করেছে বিজেপি। আর তখনই বড় ধাক্কার মুখে গেরুয়া শিবির।

এদিকে অভিষেক আগেই ইঙ্গিত দিয়েছিলেন, দরজা খুললে একেবারে স্রোতের মতো তৃণমূলে এসে জড়ো হবেন বিজেপির নেতা কর্মীরা। অন্যদিকে বিজেপি শিবিরের পক্ষ থেকে দাবি করা হয়েছিল, তৃণমূলের একাধিক হেভিওয়েট নাকি যোগাযোগ রাখছেন তাঁদের সঙ্গে। তার সংখ্যাও জানানো হয়েছিল। এনিয়ে চর্চার মধ্যেই ফের দল ভাঙার ইঙ্গিত বাংলার রাজনীতিতে। এমনকী উত্তরবঙ্গে বিজেপির ভিত বরাবরই মজবুত। পঞ্চায়েত ভোটের আগে সেই ভিতেই কি এবার চিড় ধরিয়ে দিচ্ছে তৃণমূল?

এদিকে গোটা ঘটনাকে ঘিরে ইতিমধ্যেই বিজেপির অনেক নেতার কপালে চিন্তার ভাঁজ দেখা দিয়েছে বলে খবর। সূত্রের খবর, ওই তারকা বিধায়ক ২০২১ এর বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে গিয়েছিলেন। এদিকে তিনি তৃণমূলে যেতে পারেন বলে জল্পনাটা ছিল। আর এদিন যেন সেই জল্পনাটাই নতুন করে উসকে গেল অনেকটাই। বিজেপির নীচুতলার কর্মীদের মধ্যেও এনিয়ে চর্চা শুরু হয়েছে। তবে ভাঙনের বৃত্তটা কবে সম্পূর্ণ হবে তা নিয়েও চর্চা চলছে পুরোদমে।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এর আগেও বিজেপি থেকে একাধিক হেভিওয়েট তৃণমূলে যোগ দিয়েছেন। বিগতদিনে তৃণমূলে ছিলেন অর্জুন সিং। পরে তিনি বিজেপিতে যান। এরপর একের পর এক তির ছুঁড়তেন। সেই অর্জুন সিংও চলে এসেছেন তৃণমূলে।এবার কার পালা তা নিয়েই চর্চা। অনেকের মতে, আসলে পঞ্চায়েতের আগে বিজেপির মনোবল ভাঙতে সব রকম চেষ্টা চালাচ্ছে ঘাসফুল শিবির। আর বিজেপির কোনও হেভিওয়েটকে ভাঙাতে পারলে নীচুস্তরেও প্রভাব পড়তে পারে। কার্যত সেই ধমাকাই করতে চাইছে তৃণমূল। বিজেপির ডিসেম্বর ধমাকা সফল হয়নি। এবার জানুয়ারি ধমাকার দিকে এগোচ্ছে তৃণমূল। সফল কি হবে?

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।