Rohit Sharma | IND vs SL: টি-২০-তে আর দেখা যাবে না তাঁকে! সাংবাদিকদের সামনে অকপট রোহিত

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ ২-১ জিতে নিয়েছে হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) টিম ইন্ডিয়া। মঙ্গলবার অর্থাৎ আগামিকাল গুয়াহাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। এই মুহূর্তে ভারতীয় দলের অন্দরমহলে কান পাতলে শোনা যাচ্ছে যে, আগামী দিনে হয়তো দেশের জার্সিতে আর টি-২০ ফরম্যাটে দেখা যাবে না বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মাদের (Rohit Sharma) মতো সিনিয়র ক্রিকেটারদের। রোহিতের বদলে নেতৃত্বের ব্যাটন উঠতে পারে হার্দিকের হাতেই। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরুর আগে বারসাপারা স্টেডিয়ামে সাংবাদিক বৈঠকে হাজির ছিলেন ভারতের নিয়মিত অধিনায়ক রোহিত। বাংলাদেশে খেলতে গিয়ে আঙুলে গুরুতর চোট পেয়ে মুম্বই ফিরে এসেছিলেন রোহিত। এরপর শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজ তিনি খেলেননি। ফের একবার দলের দায়িত্বে রোহিত। তাঁকে ঘিরে একাধিক প্রশ্ন। অধিনায়কত্ব থেকে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাট ছাড়ার ধোঁয়াশা। এদিন গুয়াহাটিতে সাংবাদিকদের সামনে অকপট ‘হিটম্যান’।  

আরও পড়ুন: Jasprit Bumrah | IND vs SL: ছিটকে গেলেন বুমরা! ফিরেও হল না ফেরা, চলে এল বিরাট আপডেট

রোহিতের কাছে সাংবাদিকদের প্রশ্ন ছিল তিনি দায়িত্ব ছাড়লে কে হবেন ক্যাপ্টেন? এর সঙ্গেই জানতে চাওয়া হয়েছিল তিনি কি টি-২০ ফরম্যাট ছাড়ছেন। যার উত্তরে রোহিত বলেন, ‘এখনই এই নিয়ে কথা বলা মুশকিল। সবার ফোকাস ওয়ানডে বিশ্বকাপে। এছাড়াও সামনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ রয়েছে। অপেক্ষা করুন। দেখতে পাবেন। আমাদের ছ’টি টি-২০ ম্যাচ রয়েছে। যার মধ্যে তিনটি হয়ে গিয়েছে। আমরা বিষয়টা বুঝে নেব। আইপিএল পর্যন্ত ছেলেদের দেখভাল করতে হবে। আইপিএলের পর দেখা যাবে কী হয়। তবে আমি টি-২০ ফরম্যাট ছাড়ার কথা ভাবিনি। এটা নিশ্চিত ভাবে বলতে পারি। অতীতেই বলে দেওয়া হয়েছে যে, চলতি বছর আমাদের পঞ্চাশ ওভারের বিশ্বকাপের বছর। কয়েক জনের পক্ষে সব ফরম্যাট খেলা সম্ভব নয়। যদি আপনি সূচির দিকে তাকান, তাহলে বুঝতে পারবেন যে, ব্যাক-টু-ব্যাক ম্যাচ রয়েছে। কিছু প্লেয়ারের ওয়ার্কলোড নিয়ে ভাবতেই হবে। দেখতে হবে তারা যেন যথেষ্ট ব্রেক পায়। আমি অবশ্যই সেই ক্যাটাগরির মধ্যে পড়ি।’ গুয়াহাটি থেকে রোহিতরা আসবেন কলকাতায়।  আগামী বৃহস্পতিবার ইডেন গার্ডেন্সে দ্বিতীয় ম্য়াচ। সিরিজের তৃতীয় তথা শেষ ম্য়াচ রবিবার তিরুবনন্তপুরমে। 
 
শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের ওয়ানডে দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটকিপার), ঈশান কিশান (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া (সহ-অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি,মহম্মদ সিরাজ, উমরান মালিক ও অর্শদীপ সিং। রোহিত, বিরাট ও রাহুলরা টি-২০ সিরিজে বিশ্রামে ছিলেন। তাঁরা ফিরছেন দলে।
 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।