Rishabh Pant | IPL 2023

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভয়ংকর গাড়ি দুর্ঘটনায় বদলে গিয়েছে ঋষভ পন্থের (Rishabh Pant’ Car Accident) জীবন। পুরোপুরি ফিট হয়ে তিনি কবে মাঠে নামবেন, সে ব্যাপারে নিশ্চিত ভাবে কিছুই বলা যাচ্ছে না। তবে ঋষভের পাশে পাহাড়ের মতো দাঁড়িয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআই (BCCI) শুধুই ঋষভের চিকিৎসার যাবতীয় খরচ বহন করছে না। বিসিসিআই মহানুভবতার পরিচয় দিয়ে জানিয়ে দিয়েছে যে, দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) অধিনায়ক আইপিএল (IPL 2023) না খেলেও পুরো ১৬ কোটি টাকাই পাবেন। পাশাপাশি ঋষভ যেহেতু বোর্ডের কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটার, সেহেতু দেশের তারকা উইকেটকিপার-ব্যাটার বার্ষিক ৫ কোটি টাকা বেতনও পাবেন। অর্থাৎ ঋষভ এই বছর খেলতে না পারলেও তিনি পুরো ২১ কোটি টাকাই পাবেন। এক টাকাও কাটবে না ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। বিসিসিআই-এর নিয়মেই আছে, কেন্দ্রীয় চুক্তিতে থাকা কোনও ক্রিকেটার যদি চোট-আঘাতের জন্য আইপিএল না খেলতে পারে, তাহলে সে পুরো টাকাই পাবে। যদিও ফ্র্যাঞ্চাইজিকে টাকা দিতে হয় না, সেই টাকা দেয় বিমা সংস্থা।

আরও পড়ুন: Jasprit Bumrah | IND vs SL: ছিটকে গেলেন বুমরা! ফিরেও হল না ফেরা, চলে এল বিরাট আপডেট

গত শুক্রবার প্রায় তিন ঘন্টা ধরে অস্ত্রোপচার হয়েছে ঋষভের। কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতাল অ্যান্ড মেডিক্যাল রিসার্চ ইনস্টিটিউটে (Kokilaben ঋষভের হাঁটুর লিগামেন্টের অস্ত্রোপচার হয়েছে। হাসপাতাল কিংবা বিসিসিআই-এর  তরফ থেকে এই বিষয়ে সরকারি বিবৃতি না দিলেও, সূত্র মারফত জানা গিয়েছে অস্ত্রোপচারের পর অনেকটাই ভালো আছেন ২৫ বছরের তরুণ। গত ৩০ ডিসেম্বর দিল্লি থেকে রুরকি যাওয়ার পথে গুরুতর দুর্ঘটনার কবলে পড়েছিলেন ঋষভ। সেই দুর্ঘটনায় ডান পায়ের হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গিয়েছিল তাঁর। ঋষভের আপডেট নিয়ে সংবাদসংস্থা পিটিআই-কে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেছিলেন, ‘শুক্রবারই ঋষভের অস্ত্রোপচার হয়েছে। অস্ত্রোপচার করেছেন ডাক্তার দানিশ পাড়িওয়ালার ও তাঁর দল। কোকিলাবেন হাসপাতালের পাশাপাশি তিনি সরাসরি বোর্ডের সঙ্গে যুক্ত কয়েকজন ডাক্তারও ঋষভের  অস্ত্রোপচারের সঙ্গে যুক্ত ছিলেন। প্রায় তিন ঘণ্টা ধরে অস্ত্রোপচার হয়েছে ওর। তবে সুস্থ হতে দীর্ঘ দিন সময় লাগবে ঋষভের । যেহেতু ঋষভের  বিসিসিআই-এর গ্রেডেশনে রয়েছে, তাই তাঁর চিকিৎসার সম্পূর্ণ দায়িত্ব বিসিসিআই-এরই। বোর্ড এই বিষয়ে মেডিক্যাল আপডেট দেবে।’  দুর্ঘটনার দিনই ঋষভের মুখের চোটের জন্য প্লাস্টিক সার্জারি করা হয়েছিল। অস্ত্রোপচার ছাড়া হাঁটুর ছিঁড়ে যাওয়া লিগামেন্ট ঠিক করা সম্ভব নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে ঋষভের ৬-৯ মাস পর্যন্ত সময় লেগে যাবে বলেই খবর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।