Happy Birthday Farhan Akhtar: ৪৯-এ পা দিলেন ফারহান, অভিনেতার খুদে বয়সের ছবি দিয়ে শুভেচ্ছা জানালেন দিদি জোয়া

Advertisement

অভিনেতা, পরিচালক, প্রযোজক, গায়ক একাধিক পরিচয় রয়েছে ফারহান আখতারের। ‘ভাগ মিলখা ভাগ’ অভিনেতা নিজের প্রতিভার জোরেই বলিউডে পায়ের তলার মাটি শক্ত করেছেন। ৯ জানুয়ারি, ২০২৩, ৪৯-এ পা দিলেন ফারহান। এই বিশেষ দিনে আদুরে ভাইয়ের উদ্দেশ্যে সোশ্যাল মিডিয়ার পাতায় মন ছুঁয়ে যাওয়া পোস্ট করলেন দিদি জোয়া আখতার।

ফারহানের জন্মদিনে অভিনেতা ভাইয়ের ছোটবেলার একটি সাদা-কালো ছবি পোস্ট করেন জোয়া। ছবিতে অমায়িক দেখাচ্ছে পুচকে ফারহানকে। পোস্টে জোয়া লেখেন, ‘বার্থডে বয়। প্রত্যেক বছর আরও ভালোবাসা বেড়ে যাচ্ছে তোমার প্রতি।’ ফারহানের খুদে বেলার ছবি দেখে মুগ্ধ ভক্তরা। সোশ্যাল মিডিয়ায় উপচে পড়ছে শুভেচ্ছা বার্তা।

আরও পড়ুন: ‘পুষ্পা ২’ থেকে ঐশ্বর্যর ‘PS 2’, যে ৬ প্যান ইন্ডিয়া ফিল্ম এ বছর মুক্তির অপেক্ষায়

চিত্রনাট্যকার দম্পতি জাভেদ আখতার ও হানি ইরানির পুত্র ফারহান। ছেলেবেলায় তাঁর বাবা-মায়ের মধ্যে বিবাহবিচ্ছেদ ঘটে। এরপর ১৯৮৪ সালে শাবানা আজমিকে বিয়ে করেন জাভেদ আখতার।

‘লমহে’ (১৯৯১) ও ‘হিমালয় পুত্র’ (১৯৯৭) ছবিতে সহকারী পরিচালক হিসাবে বলিউডে কর্মজীবন শুরু করেন ফারহান। এরপর এক্সেল এন্টারটেইনমেন্ট নামে একটি প্রযোজনা সংস্থা স্থাপন করে ঋতেশ সিধ্বনির সঙ্গে ফারহান প্রথম পরিচালনা করেন ‘দিল চাহতা হ্যায়’ (২০০১)। আধুনিক যুবসমাজকে চিত্রায়িত করার জন্য ছবিটি সমালোচকদের প্রশংসা অর্জন করে এবং জাতীয় পুরস্কারও লাভ করে।

যদিও ‘দ্য ফকির অফ ভেনিস’ ছবিতে অভিনেতা হিসাবে কর্মজীবন শুরু করেছিলেন ফারহান, কিন্তু তার অভিনীত ও প্রথম মুক্তিপ্রাপ্ত ছবিটি হল রক অন!! (২০০৮)। এই ছবিটির জন্য তিনি প্রযোজক হিসাবে হিন্দিতে শ্রেষ্ঠ কাহিনিচিত্র বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। সেটি ছিল তাঁর প্রাপ্ত দ্বিতীয় জাতীয় পুরস্কার। ২০২২ সালে হলিউডে ডেবিউ করেন ফারহান আখতার। ‘মিস মার্ভেল’ ছবিতে ওয়ালিদের চরিত্রে দেখা যায় তাঁকে।

তিন বছরের সম্পর্কে থাকার পর ২০০০ সালে ফারহানের সঙ্গে অধুনা ভাবনানির বিয়ে সম্পন্ন হয়। ২০১৬ সালের ২১ জানুয়ারি তাঁদের বিবাহবিচ্ছেদ হয়। ১৬ বছরের দাম্পত্য জীবনের সমাপ্তির কথা ঘোষণা করেন এই জুটি। শাক্যা ও আকিরা নামে তাঁদের দুই কন্যাও রয়েছে। এরপর শিবানী দান্ডেকরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন ফারহান।

আপাতত, একটি ‘রোড ট্রিপ ড্রামা’ পরিচালনায় মন দিয়েছেন ফারহান। ছবির নাম ‘জি লে জরা’, অভিনয়ে আলিয়া ভাট, প্রিয়াঙ্কা চোপড়া ও ক্যাটরিনা কাইফ।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।