বাংলায় ‘ভারত জোড়ো যাত্রা’য় পা মেলাবেন প্রিয়াঙ্কা-মল্লিকার্জুন! আভাস দার্জিলিং কংগ্রেসের, Priyanaka Gandhi and Mallikarjun Kharge can join in Bharat Jodo Yatra in Darjeeling.

Advertisement

North Bengal

oi-Sanjay Ghoshal

Google Oneindia Bengali News

রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার অংশ হিসেবে সাগর থেকে পাহাড় পরিক্রমা শুরু করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। বাংলায় ভারত জোড়ো যাত্রা দক্ষিণবঙ্গ ছাড়িয়ে উত্তরবঙ্গে প্রবেশের অপেক্ষায় রয়েছে। তার আগেই সুখবর দিল দার্জিলিং জেলা কংগ্রেস। বাংলায় ভারত জোড়োতে আসতে পারেন প্রিয়াঙ্কা গান্ধী ও মল্লিকার্জুন খাড়গে।

বাংলায় ‘ভারত জোড়ো যাত্রা’য় পা মেলাবেন প্রিয়াঙ্কা-খাড়গে

বাংলায় ভারত জোড়ো যাত্রা সফল করতে সোমবার জেলা নেতৃত্বকে নিয়ে বৈঠক করে দার্জিলিং কংগ্রেস। দার্জিলিং কংগ্রেসের তরফে দাবি করা হয়েছে, ভারত জোড়ো যাত্রায় অংশ নিতে এ রাজ্যে পা রাখতে পারেন সর্বভারতীয় কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী।

দার্জিলিং জেলা কংগ্রেসের সভাপতি শঙ্কার মালাকার জানান, এ মাসের ২১ তারিখে অধীর চৌধুরীর নেতৃত্বে ভারত জোড়ো যাত্রার অংশ হিসেবে সাগর থেকে পাহাড়ে পৌঁছবে মিছিল। শিলিগুড়ি মহকুমার বিধাননগর মুরলিগছ এলাকায় তা দার্জিলিংয়ে প্রবেশ করবে। সেখান থেকে ফাঁসিদেওয়া, বাগডোগরা হয়ে ২২ জানুয়ারি শিলিগুড়ির মূল সড়ক পরিক্রমা করবে ভারত জোড়ো যাত্রা।

দার্জিলিং জেলা কংগ্রেসের তরফে বলা হয়েছে, ২৩ জানুয়ারি জাতীয় কংগ্রেসের সাংসদ অধীর চৌধুরীর নেতৃত্বে দাগাপুর মাঠ থেকে কার্শিয়াংয়ের উদ্দেশ্যে রওনা হবে ভারত জোড়ো যাত্রাটি। সোমবার দার্জিলিং জেলা কংগ্রেসের কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে এমনটাই জানালেন দার্জিলিং জেলা কংগ্রেসের সভাপতি শংকর মালাকার।

বাংলায় ‘ভারত জোড়ো যাত্রা’য় পা মেলাবেন প্রিয়াঙ্কা-খাড়গে

তিনি বলেন, এই ভারতজোড়ো যাত্রায় পা মেলানোর কথা রয়েছে সর্বভারতীয় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীর। তাঁরা এলে বাংলায় ভারত জোড়ো যাত্রা অন্য় মাত্রা পাবে নিশ্চিত করে বলা যায়। রাহুল গান্ধীর বাংলায় আসারও সম্ভাবনা ছিল বলে দাবি করেছিলেন অধীর চৌধুরী। তবে মূল ভারত জোড়ো যাত্রা শেষ না হওয়া পর্যন্ত তাঁর পক্ষে সময় দেওয়া জটিল।

এদিকে দার্জিলিংয়ে ভারত জোড়ো যাত্রা সফল করতে এদিন খড়িবাড়ি-ফাঁসিদেওয়া, নকশালবাড়ি-মাটিগাড়া এবং শিলিগুড়ি টাউন কংগ্রেসের তিনটি ব্লক নেতৃত্ব ও কর্মীদের নিয়ে একটি বৈঠক করা হয়। সেই বৈঠকেই জেলায় ভারত জোড়ো যাত্রা সফল করার পরিকল্পনা গ্রহণ করা হয়।

রাহুল গান্ধী এই যাত্রায় অংশ নিতে না পারলেও অদূর ভবিষ্যতে পশ্চিম থেকে পূর্ব ভারতে এমন পরিক্রমার আয়োজন করা হতে পারে বলে আভাস দিয়েছে কংগ্রেস নেতৃত্ব। তা হবে রাহুল গান্ধীর নেতৃত্বেই। এখন যে মূল ভারত জোড়ো যাত্রা চলছে তা ৭ সেপ্টেম্বর শুরু হয়েছিল কন্যাকুমারী থেকে। শেষ হবে কাশ্মীরে

English summary

Priyanaka Gandhi and Mallikarjun Kharge can join in Bharat Jodo Yatra in Darjeeling.

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।