Asansol mine collapse: অবৈধ ভাবে কয়লা তুলতে গিয়ে বিপত্তি , আসানসোলের খাদানে ধস, আটকে ২০-২৫ জন

Advertisement

আসানসোলের একটি কয়লা খাদানে রবিবার সকালে ধস নামল। খাদানের মধ্যে অন্তত ২০ থোকে ২৫ জনের আটকে থাকার সম্ভাবনা রয়েছে। অবৈধ ভাবে কয়লা তুলতে গিয়েই এই ধস বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ ও সিআইএসএফ। শুরু হয়েছে উদ্ধার কাজ।

এদিন সকালে কুলটি থানার বোডরা বিসিসিএলের ১২ নম্বর হাজলা পিটের বিস্তীর্ণ অংশে ধস নামে। স্থানীয় বাসিন্দা জানিয়েছেন, ভিন রাজ্য থেকে আনা ২০-২৫জন শ্রমিক অবৈধ ভাবে কয়লা তুলতে গেলে এই বিপত্তি ঘটে। এই ঘটনা নিয়ে কোনও মন্তব্য করতে চায়নি বিসিসিএল খনি কর্তৃপক্ষ। অন্য দিকে স্থানীয় বাসিন্দারাও নির্দিষ্ট ভাবে কিছু জানানি। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ঠিক কত জন আটকে রয়েছে ঘটনাস্থলে, তা জানার চেষ্টা চলছে।

খাদনের পাথরে প্রবেশ নিষেধ লেখা থাকলেও শুনছে কে!

(নিজস্ব চিত্র)

Advertisement

স্থানীয় বিজেপি কাউন্সিলর লালন মেহরার অভিযোগ,‘আমরা দীর্ঘদিন ধরে স্থানীয় প্রশাসনকে এই অবৈধ কয়লা তোলার বিষয়ে জানিয়েছি কিন্তু কোনও লাভ হয়নি। পুলিশ প্রশাসন মিলে সিন্ডিকেট করে এই কয়লা তোলার কাজ চলে’। তিনি আরও বলেন, সামান্য একশ টাকার জন্য জীবনের ঝুঁকি নিয়ে কয়লা তোলার কাজ করেন। আর তাকে কাজে লাগিয়ে কোটি কোটি টাকা রোজগার একদল লোক। শেষ খবর পাওয়া পর্যন্ত কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।