Viral Dog picture: কুকুর নয়, যেন ‘সিংহি’! ১০০ কেজি ওজনের এই পোষ্যের দাম উঠল ২০ কোটি, বৈশিষ্ট চমকে দেওয়ার মতো

Advertisement

এক ককেশিয়ান শেফার্ড কুকুরের জন্য সদ্য ২০ কোটি টাকা অফার করেছিলেন হায়দরবাদের এক ব্যবসায়ী। তাঁকেও ফিরিয়ে দেন বেঙ্গালুরুর এই ব্যক্তি। দক্ষিণ দুই রাজ্যের মাঝে যে পোষ্যটিকে ঘিরে এত খবর, সেই পোষ্যটিই আপাতত কেড়েছে লাইমলাইট। ককেশিয়ান শেফার্ড এই কুকুরের দাম উঠেছে ২০ কোটি টাকা। যার আদরের ডাক নাম ‘ক্যাডাবম্বস হায়দার।’

ভারতের ডগ ব্রিডার্স অ্যাসোসিয়েশনের সদস্য ওই পোষ্যের অভিভাবক সতীশ এস। ১০০ কেজি ওজনের ওই কুুকুরের তেজ কোনও সিংহের থেকে কম নয় বলে শোনা যায়। জন্মের দেড় বছরের কুকুরের ওজন ১০০ কেজি হয়ে গিয়েছে। সতীশ নিজে বলছেন, কুকুরটি ‘সিংহির মতো’। এই কুকুরের মাথাই হচ্ছে শুধু ৩৮ ইঞ্চি। কাঁধ ৩৪ ইঞ্চি। শুনে কোনও উপন্যাসের চরিত্রের বর্ণনা মনে হতেই পারে, তবে এই বিশালার কুকুরের ছবি কিন্তু নেট পাড়ায় ব্যাপক ভাইরাল। কুকুরের পা এক একটি ‘২ লিটারের পেপসির বোতলের’ মতো। সদ্য ত্রিবন্দ্রম কেনেল ক্লাব কম্পিটিশনে অংশ নেয় ওই কুুকুর। এপর্যন্ত বহু প্রতিযোগিতায় এই কুকুর অংশ নিয়েছে। জিতেছে ৩২ টি মেডেল। কোথাও কোথাও সেরা কুকুর হওয়ারও প্রতিযোগিতা জিতে নিয়েছে।

জর্জিয়া, আরমেনিয়া, আজারবাইজান, তুরস্ক, রাশিয়া, দাগেস্তানের মতো দেশে ককেশিয়ান শেফার্ড পাওয়া যায়। এই কুকুর ভারতে অতি বিরল। উল্লেখ্য, ২০১৬ সালে কোরিয়ান ম্যাস্টিফ শাবকও সতীশ আনিয়েছিলেন সেদেশ থেকে। তা কিনেছিলেন ২ কোটি টাকায়। সতীশ চান ভারতে ককেশিয়ান শেফার্ডেরও কুকুরের সংখ্যা বেড়ে যাক। আর গত ২০ বছর ধরে সতীশ সেটা চাইছেন।

 

 

 

 

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।