ক্যাম্পাসে প্রকাশ্যে প্রস্রাব করেছিলেন কানহাইয়া কুমার, মনে করালেন BJP নেতা

Advertisement

স্নেহাশিস রায়

এয়ার ইন্ডিয়ার বিমানে মাঝ আকাশে প্রস্রাবকাণ্ডকে ঘিরে ইতিমধ্যেই নানা কথা উঠতে শুরু করেছে। এবার সেই প্রসঙ্গকে সামনে এনে কংগ্রেসকে একহাত নিলেন বিজেপি নেতৃত্ব। কংগ্রেসের কানহাইয়া কুমারকে কার্যত তুলোধোনা করলেন বিজেপি নেতা অমিত মালব্য। বিজেপি নেতা মনে করালেন কানহাইয়া কুমার যখন জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে ছাত্র নেতা ছিলেন তখন তিনি প্রকাশ্যে প্রস্রাব করেছিলেন বলে অভিযোগ। সেই কথাটাই মনে করালেন বিজেপি নেতৃত্ব।

অমিত মালব্য টুইট করে লিখেছেন, প্রস্রাব কেলেঙ্কারির মাঝপথে রয়েছি আমরা। কানহাইয়া কুমার রাহুল গান্ধীর পরেই কংগ্রেসের দ্বিতীয় জনপ্রিয় নেতা। এমনটাই বলেছিলেন জয়রাম রমেশ। ক্যাম্পাসে প্রকাশ্যে প্রস্রাব করার ঘটনায় তিনি অভিযুক্ত। কংগ্রেসের কাছে এমন সব প্রতিভা রয়েছে। 

ঠিক কোন ঘটনার কথা মনে করাতে চাইছে বিজেপি। এজন্য আমাদের ফিরে যেতে হবে সেই ২০১৫ সালে। সেই বছরে তখনও কানহাইয়া কুমার ছাত্রনেতা হননি।  এক প্রাক্তন জেএনইউ নেত্রীর অভিযোগ, সেই সময় কানহাইয়া কুমারকে প্রকাশ্যে প্রস্রাব করতে দেখা যায় ক্যাম্পাসে। এরপর তিনি ওই ছাত্রীর সঙ্গে খারাপ ব্যবহার করেছিলেন ও ভয় দেখিয়েছিলেন বলে অভিযোগ। এরপর তিনি কুমারকে ভুয়ো বিপ্লবী বলে উল্লেখ করেন। এদিকে পরবর্তী সময়ে আধিকারিকরা স্বীকার করেছিলেন কানহাইয়া কুমারকে জরিমানা করা হয়েছিল। তবে সেই সময় কানহাইয়ার নিজের দল অল ইন্ডিয়া স্টুডেন্টস ফেডারেশনের পক্ষ থেকে এই সব অভিযোগকে উড়িয়ে দেওয়া হয়েছিল। তাদের দাবি ছিল নেতাকে কালিমালিপ্ত করার জন্য এসব করা হচ্ছে।

এদিকে এর আগে সিপিআই দলে ছিলেন কানহাইয়া কুমার। পরে ২০২১ সালে তিনি কংগ্রেসে যোগ দেন। বর্তমান পরিস্থিতিতে দেশকে বাঁচাতে হবে একথা উল্লেখ করে তিনি কংগ্রেসে যোগ দেন। এর আগে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা কংগ্রেস নেতা জয়রাম রমেশ কানহাইয়া কুমারকে রাহুল গান্ধীর পরে দ্বিতীয় জনপ্রিয় নেতা হিসাবে উল্লেখ করেন।

এবার জেএনইউতে প্রস্রাব কাণ্ডে কানহাইয়া কুমারকে কটাক্ষ করলেন অমিত মালব্য। সম্প্রতি বিমানের মধ্যে এক সহযাত্রীর কম্বলে প্রস্রাব করার অভিযোগ উঠেছিল অপর এক যাত্রীর বিরুদ্ধে। এনিয়ে তুমুল শোরগোল গোটা দেশ জুড়ে। কেন এই ধরনের ঘটনা হল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। এবার সেই প্রস্রাব প্রসঙ্গে কানহাইয়ার কুমারের একটা পুরানো ঘটনাকে সামনে এনে বিঁধলেন বিজেপি নেতৃত্ব। 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।