ED-র আবেদনে অভিষেকের শ্যালিকার রক্ষাকবচ খারিজ করল কলকাতা হাইকোর্ট

Advertisement

ইডির আবেদনের ভিত্তিতে তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরের রক্ষাকবচ খারিজ করল কলকাতা হাইকোর্ট। মেনকার রক্ষাকবচ খারিজের দাবিতে চলতি সপ্তাহেই আদালতের দ্বারস্থ হয়েছিল ইডি। এদিন আদালত মেনকার রক্ষাকবচ খারিজের ফলে তাঁর বিরুদ্ধে ইডির পদক্ষেপ করতে আর কোনও বাধা রইল না। যার ফলে চাপ বাড়ল মেনকা ও অভিষেকের ওপর।

গত বছর কলকাতা হাইকোর্টে গরুপাচার মামলায় রক্ষাকবচের আবেদন করেন মেনকা। সেই আবেদনের ভিত্তিতে বিচারপতি মৌসুমী ভট্টাচার্য নির্দেশ দেন মেনকাকে গ্রেফতার করতে পারবে না ইডি। তাঁকে জিজ্ঞাসাবাদ করতে হবে কলকাতাতেই। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে গত ডিসেম্বরে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে গিয়েছিল ইডি। কিন্তু প্রধান বিচারপতি বিষয়টিতে হস্তক্ষেপ করতে অস্বীকার করেন। তিনি নির্দেশ দেন, সিঙ্গল বেঞ্চের রক্ষাকবচের মেয়াদ ফুরালে ফের আদালতের দ্বারস্থ হতে পারবে ইডি।

মেনকার রক্ষাকবচের মেয়াদ শেষে চলতি সপ্তাহে ফের সিঙ্গল বেঞ্চে আবেদন করে ইডি। সেই আবেদনের প্রেক্ষিতে শুক্রবার মেনকার রক্ষাকবচ খারিজ করলেন বিচারপতি রাজশেখর মান্থা। তবে মেনকা ইডির বিরুদ্ধে ফের আদালতের দ্বারস্থ হতে পারবেন বলে জানিয়েছেন আদালত।

এদিন আদালত রক্ষাকবচ প্রত্যাহার করে নেওয়ার ফলে মেনকার বিরুদ্ধে প্রয়োজনে আইনি পদক্ষেপ করতে পারবে ইডি। এখন দেখার কী পদক্ষেপ করে তারা।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।