মিশন ২০২৪ লোকসভা নির্বাচনে লক্ষ্য বিজেপির, বাংলার জন্য বড় পরিকল্পনা সারা , BJP targets mission 2024 Lok Sabha Election and plans to success

Advertisement

Advertisement

বাংলায় রথযাত্রায় উদ্যোগী বিজেপি

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ২০২৪ লোকসভাকে টার্গেট করে পরিকল্পনা কষেছেন। সেইমতো সম্প্রতি কেন্দ্রকে প্রস্তাব দেওয়া হয়েছে। খুব সম্প্রতি রাজ্যে আসার কথা ছিল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও অমিত শাহের। তাঁরা এখনই আসছেন না। তবে জাতীয় কর্ম সমিতির বৈঠকে বাংলায় রথযাত্রার ব্যাপারে সিদ্ধান্ত হতে পারে।

শুধু প্রবাস কর্মসূচি নয়, রথযাত্রাও

শুধু প্রবাস কর্মসূচি নয়, রথযাত্রাও

রাজ্য বিজেপির ধারণা এবার জাতীয় কর্মসমিতির বৈঠক থেকেই বিভিন্ন রাজ্যকে নির্দেশ দেওয়া হবে ২০১৪-এর লক্ষ্যে রোডম্যাপ অনুসরণ করে চলতে। এই জাতীয় কর্ম সমিতির বৈঠকের পরই বিজেপি রাজ্য রাজ্যে প্রবাস কর্মসূচিতে জনসংযোগে বেরিয়ে পড়বে। বাংলাতেও শুরু হবে প্রদেশ কর্মসূচি। তবে শুধু প্রবাস কর্মসূচি নয়, বাংলায় রথযাত্রা করাই এখন লক্ষ্য সুকান্তদের।

রাজ্যজুড়ে রথযাত্রায় বেরোতে চায় দল

রাজ্যজুড়ে রথযাত্রায় বেরোতে চায় দল

জাতীয় কর্ম সমিতির বৈঠকের আগে রাজ্যে কোর কমিটির বৈঠক হবে। সেই বৈঠকের আগে সুকান্ত মজুমদার বলেন, লোকসভা ভোটকে সামনে রেখে রাজ্যজুড়ে রথযাত্রায় বেরোতে চায় দল। ফেব্রুয়ারিতে রথযাত্রার পরিকল্পনা নেওয়া হয়েছে। শুধু কেন্দ্রের অনুমোদনের অপেক্ষা। কেন্দ্রীয় নেতৃত্বের অনুমোদন পেলেই ঝাঁপিয়ে পড়বে দল।

নাড্ডা-শাহের বাংলা সফর পিছিয়ে গেল

নাড্ডা-শাহের বাংলা সফর পিছিয়ে গেল

দলের প্রবাস কর্মসূচিতে যোগ দিলে ৭ জানুয়ারি অর্থাৎ শনিবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার আসার কথা ছিল বাংলায়। আর ১৭ জানুয়ারি অমিত শাহের সভা করার কথা ছিল সিউড়ি ও আরামবাগে। কিন্তু জাতীয় কর্মসমিতির বৈঠকের জন্য তা পিছিয়ে যাচ্ছে। জেপি নাড্ডা বাংলায় আসবেন ১৯ জানুয়ারি। তারপর একে একে আসবেন অমিত শাহ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

লোকসভাকে কেন্দ্র করে পরিকল্পনা

লোকসভাকে কেন্দ্র করে পরিকল্পনা

বঙ্গে রথযাত্রার কর্মসূচি নিলে তা উদ্বোধন করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজনৈতিক মহল মনে করছে, সবটাই হচ্ছে ২০২৪-এর লোকসভা ভোটকে লক্ষ্য করে। বিজেপি যে পঞ্চায়েতের থেকেও বেশি গুরুত্ব দিচ্ছে ২০২৪-এর লোকসভা ভোটকে, তা বলার অপেক্ষা রাখে না। তাই লোকসভাকে কেন্দ্র করে নানা পরিকল্পনা নেওয়া হচ্ছে।

সামনে পঞ্চায়েত নির্বাচন, বিজেপির লক্ষ্য লোকসভায়

সামনে পঞ্চায়েত নির্বাচন, বিজেপির লক্ষ্য লোকসভায়

২০২১-এর বিধানসভা নির্বাচনে হারের পর বিজেপিকে মুখ থুবড়ে পড়তে হয়েছে রাজ্যে। একের পর এক নির্বাচনে শোচনীয় হার জুটেছে। পুরসভা নির্বাচন হোক বা উপনির্বাচন- বামেরা কামব্যাকের আশা দেখালেও বিজেপি পিছিয়ে পড়েছে। এই অবস্থায় সামনেই বঙ্গে পঞ্চায়েত নির্বাচন। তবুও বিজেপির লক্ষ্য সেই লোকসভায়।

২০১৯-এর পর ২০২৪-এও রথযাত্রার দাবি

২০১৯-এর পর ২০২৪-এও রথযাত্রার দাবি

২০১৯ সালেও লোকসভা ভোটের আগে বাংলায় রথযাত্রা করতে চেয়েছিল বিজেপি। কিন্তু রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি হতে পারে বলে তার অনুমতি মেলেনি। এমনকী সুপ্রিম কোর্টে গিয়েও নিরাশ হয়েছিল তারা। একুশের ভোটের আগেও বিজেপি একই রাস্তায় হেঁটেছিল। জেপি নাড্ডা সূচনাও করেছিলেন রথযাত্রার। কিন্তু তা ফের আদালত আর প্রশসানের গেরোয় আটকে যায়। এবার ভোটের ১৫-১৬ মাস আগে থেকেই রথযাত্রার সুর তুলে দিল বিজেপি।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।