Man Urinates in Blanket: বিমানে মহিলার কম্বলে প্রস্রাব পুরুষ সহযাত্রীর! এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে আরও এক ঘৃণ্য ঘটনা

Advertisement

ফের এক ঘৃণ্যকাণ্ড ঘটনা ঘটে গেল এয়ার ইন্ডিয়ার বিমানের ভিতর। সেখানে এক মহিলার কম্বলের ওপর প্রস্রাব করে দেওয়ার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। প্যারিস-দিল্লির এয়ার ইন্ডিয়ার বিমানে এই ঘটনা ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। জানা গিয়েছে, গত ৬ ডিসেম্বর প্যারিস দিল্লির বিমানে এই ঘটনা ঘটে যায়। তবে অভিযুক্তের কাছ থেকে শুধুমাত্র লিখিত ‘ক্ষমা’ নিয়েই গোটা পর্বে ইতি টানা হয়েছে।

এয়ার ইন্ডিয়ার বিমানে এই প্রথম এই ঘটনা ঘটেনি। এর আগে, ২৬ নভেম্বরও এমনই একটি কাণ্ড ঘটেছে। সেখানে নিউ ইয়র্ক দিল্লির বিমানে এক মহিলা যাত্রীর গায়ে প্রস্রাব করার অভিযোগ ওঠে সহযাত্রী এক ব্যক্তির বিরুদ্ধে। ২৬ নভেম্বরের ১০ দিনের মাথায় ফের এমন একটি ঘটনা এয়ার ইন্ডিয়ার বিমানে ঘটে যাওয়ায় স্বভাবতই প্রশ্ন উঠতে থাকে। 

একনজরে দেখে নেওয়া যাক, এয়ার ইন্ডিয়ার বিমানে ৬ ডিসেম্বর কী ঘটেছে:-

১) ডিসেম্বরের ৬ তারিখে এয়ার ইন্ডিয়ার বিমান ১৪২-এ এই ঘটনা ঘটে যায়। চলন্ত বিমানের মধ্যে ঘটে যাওয়া এমন ঘৃণ্যকাণ্ড ঘিরে পাইলট তখনই এয়ার ট্রাফিক কন্ট্রোলকে জানান। দিল্লির ইন্দিরা গান্ধী বিমাববন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলে তথ্য পৌঁছায়। তারপরই ওই অভিযুক্ত পুরুষ যাত্রীকে ধরা হয়।য়া

২) দিল্লিতে সেদিন ৯.৪০ মিনিট নাগাদ বিমান অবতরণ করে। বিমানবন্দরের নিরাপত্তা রক্ষীরা জানান, ‘ মদের ঘোরে এই ব্যক্তি এমন কাণ্ড ঘটিয়েছেন। কেবিন ক্রিউদের নির্দেশ তিনি মানছিলেন না। পরে এক মহিলা যাত্রীর কম্বলে তিনি মূত্রত্যাগ করেন।’ 

৩)বিমান বন্দরে ওই ফ্লাইট অবতরণের পরই ওই অভিযুক্ত যাত্রীকে ধরে ফলে সিআইএসএফ। পরে দুই যাত্রীর মধ্যে আলাপ আলোচনা করিয়ে দিয়ে ওই অভিযুক্ত যাত্রীকে ছেড়ে দেওয়া হয়। অভিযুক্তকে লিখতে হয় একটি ‘ক্ষমাপত্র’।

৪) জানা গিয়েছে,  যে মহিলা যাত্রী অভিযোগ করেছিলেন, তিনি কোনও পুলিশি অভিযোগের রাস্তায় হাঁটতে চাননি। সেই কারণে এই ঘটনায় পুলিশের কোনও পদক্ষেপ হয়নি। পরে ওই যাত্রী বিমান বন্দর থেকে যাবতীয় বিধি সম্পন্ন করে বেরিয়ে যান।

এদিকে জানা গিয়েছে, ঘটনায় ডিজিসিএ পদক্ষেপ করেছে। এয়ার ইন্ডিয়ার ডিরেক্টর ইন ফ্লাইট সার্ভিসেস-এর ম্যানেজারের জবাব তলব করেছে ডিজিসিএ। জানতে চাওয়া হয়েছে, ওই ঘটনার পর বিমাের পাইলট থেকে ক্রিউ সমেত সকলের বিরুদ্ধে নিয়ম বিধি পালনে শিথিলতা নিয়ে কেন পদক্ষেপ করা হবে না। ২ সপ্তাহের মধ্যে এর জবাব দিতে হবে এয়ার ইন্ডিয়াকে।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।