Sonia Gandhi admitted to Hospital: হাসপাতালে সনিয়া, ভাই রাহুলের সঙ্গ ছেড়ে দিল্লিতে মায়ের কাছে ফিরলেন প্রিয়াঙ্কা

Advertisement

ফের অসুস্থ সনিয়া গান্ধী। কংগ্রেসের প্রাক্তন সভাপতিকে আজ হাসপাতালে ভরতি করা হয়েছে। সনিয়ার মেয়ে তথা কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী তাঁকে নিয়ে হাসপাতালে গিয়েছেন বলে জানা গিয়েছে কংগ্রেসের তরফে। উল্লেখ্য, উত্তরপ্রদেশে ভারত জোড়ো যাত্রায় রাহুলের পাশে থাকার কথা ছিল প্রিয়াঙ্কার। তবে মায়ের অসুস্থতার কারণে তাঁকে দিল্লি যেতে হয়েছে।

জানা গিয়েছে, শ্বাসযন্ত্রের সংক্রমণ নিয়ে কিছু শারীরিক জটিলতায় ভুগছেন সনিয়া। এর আগে গতবছর তিনমাসে দু’বার কোভিড আক্রান্ত হয়েছিলেন সনিয়া। প্রথমবার জুন মাসে কোভিড আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি হয়েছিলেন সনিয়া। এই আবহে কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া টুইট করে লেখেন, ‘শ্রীমতি সনিয়া গান্ধী হাসপাতালে ভরতি হয়েছেন জেনে দুঃখিত। আমি তাঁর দ্রুত আরোগ্য কামনা করছি। তিনি যাতে জলদি সুস্থ হয়ে বাড়ি ফিরে আসেন।’

এর আগে গত ডিসেম্বরে রাহুল ও প্রিয়াঙ্কার সঙ্গে রণথম্ভোরে জন্মদিন পালন করেছিলেন সনিয়া। প্রসঙ্গত, গত অক্টোবরই কংগ্রেসের সভাপতি পদ থেকে সরে দাঁড়ান সনিয়া। মল্লিকার্জুন খাড়গের হাতে কংগ্রেসের দায়িত্ব সঁপে দিয়ে তিনি বলেনছিলেন, ‘নিজেকে মুক্ত লাগছে’। ১৯৯৮ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত একটানা কংগ্রেসের সভাপতি ছিলেন সনিয়া গান্ধী। তারপর কংগ্রেসের শীর্ষপদে বসেছিলেন ছেলে রাহুল। কিন্তু ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির দায় নিয়ে কংগ্রেসের দায়িত্ব ছেড়েছিলেন ওয়াইনাডের সাংসদ। এরপর থেকে অন্তর্বর্তীকালীন সভাপতি হিসেবে কংগ্রেসের দায়িত্ব সামলেছেন সনিয়া। দীর্ঘদিন ধরে ঝুলে থাকার পর অবশেষে গতবছরের অক্টোবরে নয়া সভাপতি নির্বাচন হয়। এরপরই তিনি কংগ্রেস সভাপতি পদ থেকে অব্যাহতি নেন। তবে সনিয়া এখনও ইউপিএ চেয়ারপার্সন পদে বহাল রয়েছেন।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।