Shivam Mavi | IND vs SL: অভিষেকেই ইতিহাস শিবমের! নয়ডার বোলার এখন নক্ষত্রদের ক্লাবে

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত মেতেছে লাগাতার হোম সিরিজে। শ্রীলঙ্কার বিরুদ্ধে শুরু হয়েছে তিন ম্যাচের টি-২০ সিরিজ। গতকাল অর্থাৎ মঙ্গলবার, হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) ভারত প্রথম ম্যাচেই রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। শ্রীলঙ্কা টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল। ভারত নির্ধারিত ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৬২ রান তুলেছিল। জবাবে শ্রীলঙ্কা ১৬০ রান তুলতে সমর্থ হয়। মুম্বইয়ের ওয়াংখেড়েতে ভারতের হয়ে টি-২০ অভিষেক করছিলেন দুই তরুণ ক্রিকেটার-শুভমান গিল (Shubman Gill) ও শিবম মাভি (Shivam Mavi)। 

উত্তরপ্রদেশের অলরাউন্ডার শিবম দেশের হয়ে এর আগে কখনই কোনও ফরম্যাটে খেলেননি।  তবে তিনি ঘরোয়া ক্রিকেট ও আইপিএলে পরিচিত মুখ। শিবমকে প্রথম একাদশে দেখে অনেকেই চমকে ছিলেন। তবে অভিষেকেই শিবম মাত করে দিয়েছেন। নির্দিষ্ট কোটার বল করে একাই চার উইকেট তুলে নিয়েছেন। নয়ডার বোলারের নাম এখন নক্ষত্রদের সঙ্গে জুড়ে গেল। ভারতের কোনও বোলার টি-২০ অভিষেকে পাঁচ উইকেট পাননি আজ পর্যন্ত। শিবমের ঝুলিতেও এসেছে ফোর-ফর। ফোর-ফরের তালিকায় রয়েছেন-বরিন্দর স্রান (১০ রানে ৪ উইকেট), ২০১৬ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে, প্রজ্ঞান ওঝা (২১ রানে ৪ উইকেট),  ২০০৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে।

আরও পড়ুনWatch | Umran Malik : স্পিডোমিটার কাঁপানো উমরানের আগুনের গোলা, ভারতের কেউ এত জোরে বল করেননি আগে!

ম্যাচের পর শিবম বলেছেন, ‘ওয়াংখেড়েতে ল্যান্ডিং জোন কিছুটা পিচ্ছিল ছিল। অনূর্ধ্ব-১৯ পর্যায়ে টানা ছ’বছর খেলার পর এই দিনটির অপেক্ষায় ছিলাম। এই ছয় বছর অত্যন্ত কঠোর পরিশ্রম করেছি। চোট-আঘাতও পেয়েছি। একটা সময় মনে হয়েছিল যে, দেশের হয়ে আমার খেলার স্বপ্ন হয়তো স্বপ্নই থেকে যাবে। কিন্তু স্বপ্ন দেখে গিয়েছি। কিছুটা নার্ভাস ছিলাম বটে। পাওয়ারপ্লে-তে প্লেয়ারদের আক্রমণ করে আউট করারই লক্ষ্য ছিল আমার। প্রথম আউট করে সব চেয়ে ভালো লেগেছে আমার।’ অন্যদিকে গিল দেশের হয়ে ১৩টি টেস্ট ও ১৫টি ওয়ানডে ম্যাচ খেলোর পরেই টি-২০ অভিষেক করেন। তাঁকে এখন থেকেই আগামীর তারকা হিসাবে দেখা হচ্ছে। তবে পঞ্জাবের ওপেনার মুম্বইতে ঈশান কিশানের সঙ্গে ওপেন করতে নেমে মাত্র সাত রানে আউট হয়ে যান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

  

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।