Mamata Banerjee: এবার দূত নিয়ে জনগণের দুয়ারে যাবেন খোদ দিদি, মাস্টারস্ট্রোক মুখ্যমন্ত্রীর

Advertisement

দু’‌দিন আগে ‘‌দিদির সুরক্ষা কবচ’‌ এবং ‘‌দিদির দূত’‌ কর্মসূচি ঘোষণা করেছিলেন স্বয়ং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তখন তিনি কথা দিয়েছিলেন, নিজেও এই কাজে পথে নামবেন। এবার প্রকাশ্যে এল, নিজেই মাঠে নামতে চলেছেন দিদি। এবার নিজের বিধানসভা কেন্দ্র ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায় যোগ দেবেন বলে বুধবার জানিয়েছেন দক্ষিণ কলকাতা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা রাসবিহারী বিধানসভার বিধায়ক দেবাশিস কুমার। এমনকী পার্থ চট্টোপাধ্যায়ের এলাকা বেহালা পশ্চিমের দায়িত্ব আলাদা করে একজনকে দিতে চলেছে বলেও জানিয়েছেন বিধায়ক।

দক্ষিণ কলকাতা কবে কর্মসূচি শুরু হবে?‌ দিদির সুরক্ষা কবচ কর্মসূচি আগামী ১১ জানুয়ারি থেকে দক্ষিণ কলকাতার সাংগঠনিক জেলার ১০ বিধানসভা কেন্দ্রে পালিত হবে। কোন প্রকল্পে কে সুবিধা পেয়েছেন আর কে পাননি?‌ সেই তথ্য দলকে জানানো হবে। এই নতুন কর্মসূচির মাধ্যমে কার, কী সমস্যা রয়েছে তা জানার চেষ্টা করা হবে। এক জায়গার বিধায়ক, অন্য কেন্দ্রে গেলে মানুষ মন খুলে কথা বলতে পারবেন বলেই মনে করছে তৃণমূল কংগ্রেস।

কিন্তু পার্থের কেন্দ্রে কে যাবেন?‌ বেহালা পশ্চিমের বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়। এখন তিনি জেলবন্দি। শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে জেলে কাটাতে হচ্ছে। তাই এখানে কাকে পাঠানো হবে, তা নিয়ে কৌতূহল চরমে উঠেছে। এখানের মানুষের কোনও ক্ষোভ আছে কিনা তা নিয়ে জানতে চাওয়া হবে। আর এই কাজ করতে বিশেষ ভাবনা রয়েছে তৃণমূল কংগ্রেসের। সূত্রের খবর, এটা ব্যক্তিকেন্দ্রিক দল না হওয়ায় নেতারা যাবেন সেখানে। দল এখানে বিশেষ একজনকে দায়িত্ব দেবে। তাঁর সঙ্গে বাকি নেতারা যাবেন পার্থের এলাকায়। দিদির দূত সেখানে গিয়ে যথাযথ রিপোর্ট দেবে।

আর কী জানা যাচ্ছে?‌ আজ, বুধবার দিদির সুরক্ষা কবচ কর্মসূচির আনুষ্ঠানিক ঘোষণা হল দক্ষিণ কলকাতায়। দিদির সুরক্ষা কবচ কর্মসূচিতে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। পঞ্চায়েত নির্বাচনের আগে এটা মমতা বন্দ্যোপাধ্যায়ের মাস্টারস্ট্রোক বলেই মনে করছে রাজনৈতিক পর্যবেক্ষকরা। তবে বেহালা পশ্চিমে দল বিশেষ দায়িত্ব কাকে দেয় সেটাই দেখার। সূত্রের খবর, শোভন চট্টোপাধ্যায়কে নিয়ে আসা হতে পারে। কারণ এই এলাকা তিনি হাতের তালুর মতো চেনেন। আগামীকাল, বৃহস্পতিবার উত্তর কলকাতায় শুরু হবে এই জনসংযোগ কর্মসূচি।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।