সাগরদ্বীপে দাঁড়িয়ে গঙ্গাসাগরকে জাতীয় মেলা করার দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। মেলার প্রস্তুতি খতিয়ে দেখতে আজ বুধবার সাগরে উড়ে যান তিনি।

Advertisement

Advertisement

জাতীয় মেলা ঘোষণার দাবি

জল পেরিয়ে প্রায় কোটির কাছাকাছি মানুষ ভিড় জমান গঙ্গাসাগরে। দেশের বিভিন্ন অংশ থেকে মানুষ সাগরমুখী হন। আর সেই বিষয়টিকেই এদিন তুলে ধরে মুখ্যমন্ত্রী। আর তা তুলে ধরে গঙ্গাসাগরকে জাতীয় মেলা করার দাবি জানান তিনি। আরও বলেন, কুম্ভমেলাতে বহু মানুষ আসেন। কিন্তু সেই মেলার সঙ্গে গঙ্গাসাগর গুলিয়ে ফেলা উচিৎ নয় বলে দাবি মুখ্যমন্ত্রী। আর সেই মেলাতে উত্তরপ্রদেশ সরকারকে আর্থিক ভাবে কেন্দ্র। কিন্তু গঙ্গাসাগরের ক্ষেত্রে এক টাকাও কেন্দ্র আমাদের দেয় না বলে অভিযোগ মমতার। তাঁর মন্তব্য, আমাদের ১০ পয়সার বাতাসা দিয়েও কেউ সাহায্য করেনি। আর সেই প্রসঙ্গ তুলে ধরে ফের একবার গঙ্গাসাগর মেলাকে জাতীয় মেলা করার দাবি জানান তিনি।

মুড়িগঙ্গার উপর তৈরি হবে ব্রিজ

মুড়িগঙ্গার উপর তৈরি হবে ব্রিজ

এদিন সাগরে দাঁড়িয়েই সেখানকার উন্নতিতে সরকার কীভাবে কাজ করছে সেই সংক্রান্ত তথ্য তুলে ধরেন। পাশাপাশি গঙ্গাসাগরে তীর্থযাত্রীদের সুবিধা কি কি থাকছে সেই ব্যাখ্যাও দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তা বলতে গিয়ে মুড়িগঙ্গার উপর ব্রিজ তৈরির কথা বলেন তিনি। বলেন, মুড়িগঙ্গায় সেতুর প্রয়োজন। বারবার কেন্দ্রের কাছে আবেদন করেও সাড়া মেলেনি। ফলে নিজেরাই সবরকম ভাবে চেষ্টা করা হচ্ছে বলে দাবি প্রশাসনিক প্রধানের। এমনকি টাকা জোগাড় হলে সরকারই এই ব্রিজ তৈরি করবে বলেও দাবি তাঁর।

ডিপিআর তৈরি করা হচ্ছে

ডিপিআর তৈরি করা হচ্ছে

এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী আরও বলেন ব্রিজ তৈরি নিয়ে ডিপিআর তৈরি হচ্ছে। কেন্দ্র এবং নীতি আয়োগকে বলা হয়েছে। কিন্তু কর্ণপাত করছে না বলে দাবি। তবে পুরোটাই বিশাল যজ্ঞ বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী। তবে মুড়িগঙ্গার উপর এই ব্রিজ তৈরি করা হলে সহজে সড়ক পথে সাগরে পৌঁছে যাওয়া যাবে বলে জানিয়েছেন তিনি।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।