মোমিনপুর হিংসার তদন্তে নেমে স্থানীয়দের বাধার মুখে NIA

Advertisement

কলকাতার মোমিনপুর হিংসার তদন্তে ময়দানে নামল NIA. বুধবার সকালে মোমিনপুরের ভূকৈলাস রোডের একাধিক ঠিকানাসহ মোট ১২ জায়গায় তল্লাশি করেন NIA-র গোয়েন্দারা। সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনী। তল্লাশিতে গিয়ে স্থানীয়দের বিক্ষোভের মুখে পড়তে হয় তাদের। শেষ খবর পাওয়া পর্যন্ত তল্লাশি চলছে।

লক্ষ্মীপুজোর রাত ও তার পরদিন কলকাতার মোমিনপুরে সাম্প্রদায়িক হিংসা ছড়ায়। ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগ ওঠে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নেমে গুরুতর আহত হন কলকাতা পুলিশের এক পদস্থ আধিকারিক। এর পর ঘটনার তদন্তে নেমে মোট ৫টি FIR দায়ের করে কলকাতা পুলিশ। মোট ৪৫ জনকে গ্রেফতার করে তারা। ঘটনার NIA তদন্তের দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়। আদালত জানায়, ঘটনার বিস্তারিত কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে দেবে রাজ্য সরকার। সেই রিপোর্ট খতিয়ে দেখে NIA তদন্তের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে স্বরাষ্ট্র মন্ত্রক। গত ১৪ অক্টোবর স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জাননো হয় এই হিংসার তদন্ত করবে NIA. সেই খবর প্রথম প্রকাশ করেছিল হিন্দুস্তান টাইমস বাংলা।

বুধবার তল্লাশিতে নেমে বেশ কয়েক জায়গায় স্থানীয়দের বাধার মুখে পড়তে হয় তাদের। তদন্তকারীদের গাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। শেষ খবর পাওয়া পর্যন্ত তদন্ত চলছে।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।