Rahul Gandhi Bharat Jodo Yatra: ভারত জোড়ো যাত্রায় সুরক্ষা ভাঙছেন রাহুল! নয়া বিতর্কে কংগ্রেসের জনসংযোগ কর্মসূচি

Advertisement

জ্যোতির্ময় কর্মকার: নয় দিনের বিরতির পর আজ থেকে ফের শুরু হচ্ছে ভারত জোড়ো যাত্রা। সকাল ১০ টায় দিল্লির কাশ্মীরি গেট থেকে যাত্রা শুরু হবে। রাহুল গান্ধীর নেতৃত্বে মঙ্গলবার দুপুরেই গাজিয়াবাদ লোনি বর্ডার এলাকা দিয়ে উত্তর প্রদেশে প্রবেশ করবে ভারত জোড়ো যাত্রা। উত্তরপ্রদেশে অখিলেশ ও মায়াবতীকে যাত্রায় যোগদানের আমন্ত্রণ জানিয়েছেন রাহুল। তবে যাত্রার শুভেচ্ছা কামনা করলেও যোগ দিচ্ছেন না কেউই। 

আরও পড়ুন, Woman Throws Child: ভয়ঙ্কর কাণ্ড, সাতসকালে হাসপাতালের তিনতল থেকে নীচে এসে পড়ল শিশুর দেহ

টানা তিনদিন পশ্চিম উত্তর প্রদেশে সফরের পর ৬ জানুয়ারি হরিয়ানা প্রবেশ করবে যাত্রা। জানুয়ারি ১১ থেকে ২০ পর্যন্ত যাত্রা চলবে পাঞ্জাবে। মাঝে ১৯ জানুয়ারি একদিনের জন্য যাত্রা প্রবেশ করবে হিমাচলে। ২০ জানুয়ারি থেকে যাত্রা শুরু হবে জম্মু কাশ্মীরে। তবে এসবের মধ্যেই বিতর্কে ভারত জোড়ো যাত্রা। রাহুল গান্ধীর নিরাপত্তা ব্যবস্থার ওপর জোর দেওয়া হবে। যাত্রার সময় রাহুল গান্ধীর নিরাপত্তা নিয়ে ফের একবার সরব হল কংগ্রেস। কে সি বেণুগোপাল স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে অভিযোগও জানান।

কাশ্মীর সফরে রাহুল যাতে পর্যাপ্ত নিরাপত্তা পান সেই আর্জি জানিয়েছে কংগ্রেস। পাঞ্জাবের নিরাপত্তা নিশ্চিত করতে পাঞ্জাব সরকারের প্রতি আহ্বান জানিয়েছে কংগ্রেস।তবে নিরাপত্তা প্রশ্নে রাহুলের উপরই আঙুল উঠছে। সিআইএসএফ সূত্রে দাবি করা হয়, রাহুল নিজেই নিরাপত্তা ব্যবস্থা লঙ্ঘনের জন্য দায়ী। অন্যদিকে, সাগর থেকে শুরু হওয়া প্রদেশ কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা বছরের প্রথমেই পৌঁছল কলকাতায়। আমতলা থেকে রবিবার পদযাত্রা শুরু হয়। অধীর রঞ্জন চৌধুরীর নেতৃত্বে হয় এই পদযাত্রা।

এদিকে, ভারত জোড়ো যাত্রায় হাঁটতে চান তিনি ৷ তাই কংগ্রেস সাংসদ রাহুল গান্ধিকে চিঠি লিখেছেন, রামজন্মভূমি মন্দিরের পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস৷ এই মহামিছিলেন তাঁর সমর্থন রয়েছে, চিঠিতে জানিয়েছেন আচার্য ৷ 2022 সালের শেষ দিনে রাহুল গান্ধিকে তিনি চিঠিতে জানান, কংগ্রেস নেতার উপর ভগবান রামের আশীর্বাদ সবসময় রয়েছে ৷

 

আরও পড়ুন, Demonetisation Verdict: মোদী সরকারের নোটবন্দির সিদ্ধান্ত কি ঠিক ছিল? জেনে নিন সুপ্রিম কোর্টের বহু প্রতীক্ষিত রায়…

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।