JP Nadda: এখনও অনেক পঞ্চায়েতে পৌঁছানো সম্ভব হয়নি, নাড্ডাকে কি অসম্পূর্ণ রিপোর্ট দেবে দল?

Advertisement

সামনেই পঞ্চায়েত নির্বাচন, আর তারপরে লোকসভা। এই দুই নির্বাচনকে সামনে রেখে রাজ্যে প্রচার চালাবেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। যার মধ্যে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা প্রমুখ। বিজেপির সর্বভারতীয় সভাপতির পশ্চিমবঙ্গে আসার কথা রয়েছে আগামী ৭ জানুয়ারি। তার আগে ৬ তারিখের মধ্যে পঞ্চায়েত সম্মেলন শেষ করে তাঁকে রিপোর্ট জমা দেওয়ার কথা ছিল। তবে সেই কাজ এখনও শেষ হয়নি বলে বিজেপি সূত্রের খবর।

জানা গিয়েছে, যদি নির্দিষ্ট সময়ের মধ্যে জেপি নাড্ডাকে রিপোর্ট জমা দিতে হয় তাহলে তা অসম্পূর্ণ থাকছে। বিজেপি সূত্রের খবর, পঞ্চায়েত নির্বাচন নিয়ে ডিসেম্বরের মধ্যে সংগঠনের কাজ শেষ করার নির্দেশ দিয়েছিল নেতৃত্ব। তবে তা হয়নি। সেই হিসেবে নেতৃত্বের নির্দেশ মেনে মাত্র ৬০ শতাংশ পঞ্চায়েতে পৌঁছনো সম্ভব হয়েছে। বাকি এখনও সম্ভব হয়নি। যদিও বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ মনে করেন, জানুয়ারি মাসটা সময় দেওয়া উচিত। তবে কেন্দ্রীয় নেতৃত্ব আর সময় দিতে চাইছেন না।

আগামী ৭ তারিখ কলকাতায় আসছেন জে পি নাড্ডা, ১৯ তারিখ আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তার আগে ১৭ তারিখ অমিত শাহের রাজ্যে আসার কথা রয়েছে। ফলে জেপি নাড্ডার কাছে কী অসম্পূর্ণ রিপোর্ট কি জমা পড়বে? তাই নয় উঠছে প্রশ্ন।ইতিমধ্যে, পঞ্চায়েত নির্বাচনের জন্য গড়া কমিটি নিয়ে বৈঠক করেছে বিজেপি নেতৃত্ব।

উল্লেখ্য নাড্ডা ৭ তারিখ চণ্ডীপুরে জনসভা করতে পারেন, ১৭ তারিখ অমিত শাহ হুগলির আরামবাগ ও দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরে সভা করতে পারেন। অন্যদিকে, নরেন্দ্র মোদী শিলিগুড়িতে সভা করতে পারেন। যদি ও এ নিয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কোনও ঘোষণা করা হয়নি বলে জানা গিয়েছে।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।