B‌engal Tour Cancelled: বঙ্গ–সফরে আসছেন না মোদী–শাহ–নড্ডা, কেন হঠাৎ সূচি পরিবর্তন হল?‌

Advertisement

বঙ্গ–বিজেপির নেতারা তলানিতে চলে যাওয়া সংগঠনকে চাঙ্গা করবেন বলে কেন্দ্রীয় নেতাদের এই রাজ্যে নিয়ে আসতে চেয়েছিলেন। আর সামনে পঞ্চায়েত নির্বাচন এবং পরের বছর লোকসভা নির্বাচনকে সামনে রেখে বাংলায় আসার সূচি তৈরি হয়েছিল। কিন্তু আজ, মঙ্গলবার হঠাৎই সেই সফর বাতিল করার খবর মিলেছে। আপাতত রাজ্যে আসছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সহসভাপতি জেপি নড্ডা বলে সূত্রের খবর।

কেন সফরসূচি বাতিল হল?‌ সূত্রের খবর, রাজ্য সফর আপাতত বাতিল হচ্ছে। তবে এই বাতিলের কারণ নিয়ে এখনও স্পষ্ট কিছু জানানো হয়নি। তবে নয়াদিল্লি থেকে খবর মিলেছে, আগামী ১৬–১৭ জানুয়ারি নয়াদিল্লিতে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠক ঠিক হয়েছে। তাই সম্ভবত সমস্ত সফর আপাতত বাতিল করা হয়েছে। দু’‌দিন আগে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কলকাতায় আসার কথা ছিল। কিন্তু মাতৃবিয়োগ হওয়ায় সশরীরে তিনি উপস্থিত থাকতে পারেননি। তবে ভার্চুয়ালিই যোগ দিয়েছিলেন তিনি।

ঠিক কী জানা গিয়েছে?‌ ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে পাখির চোখ করেছে বিজেপি। তাই কেন্দ্রীয় বিজেপির শীর্ষ নেতাদের বাংলায় আসার কথা ছিল। আগামী ৭ জানুয়ারি রাজ্যে আসার কথা ছিল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার। ১৭ জানুয়ারি অমিত শাহের আসার কথা ছিল। এমনকী ১৯ জানুয়ারি শিলিগুড়িতে স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভা করার কথা শোনা গিয়েছিল। এখন সেইসব কর্মসূচি বাতিল করা হচ্ছে বলে সূত্রের খবর।

ঠিক কী বলছে তৃণমূল কংগ্রেস?‌ এই সফরসূচি বাতিল হওয়া নিয়ে খোঁচা দিয়েছে তৃণমূল কংগ্রেস। বিধায়ক তাপস রায় বলেন, ‘‌প্রধানমন্ত্রী–সহ বিজেপি নেতৃত্ব যদি বাংলায় আসে তাতে আমাদের দুশ্চিন্তার কিছু নেই। আসলেও আমাদের কিছু নেই। সেটি তাঁদের বিষয়। সেটা নিয়ে আমরা ভেবেই বা কি করব? এটি বরং জিজ্ঞেস করতে পারেন শুভেন্দু, সুকান্ত বা দিলীপকে। আসব আসব করে কেন কর্মসূচিগুলি হচ্ছে না?‌’‌

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।