বন্দে ভারত এক্সপ্রেসের উপর ফের হামলা, রেলের সচেতনতার বার্তাকে বৃদ্ধাঙ্গুষ্ঠ হামলাকারীদের, Again stone attack on target of Vande Bharat Express in West Bengal.

Advertisement

North Bengal

oi-Sanjay Ghoshal

Google Oneindia Bengali News

ফের বন্দে ভারত এক্সপ্রেসের উপর হামলা চলল বাংলায়। এবার বন্দে ভারত এক্সপ্রেসের উপর হামলা চলল নিউ জলপাইগুড়ি স্টেশনে ঢোকার মুখে। আবারও পাথরবৃষ্টি করা হয় বলে অভিযোগ। পাথরের আঘাতে ক্ষতিগ্রস্ত হয় বন্দে ভারত এক্সপ্রেসের সি-থ্রি ও সি-সিক্স কামরা।

এর আগে মালদহে পাথর বৃষ্টি করা হয়েছিল। তারপর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের একই ঘটনার পুনরাবৃত্তি দেখা গেল নিউ জলপাইগুড়ি স্টেশনে ঢোকার মুখে। মঙ্গলবার হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি ঢোকার সময় এই ঘটনা ঘটে। ভর দুপুরে পাথর ছোঁড়া হয়েছে এদিন।

বন্দে ভারত এক্সপ্রেসের উপর হামলা, সচেতনতাকে বৃদ্ধাঙ্গুষ্ঠ

দুদিনের মধ্যে দু-বার পাথর হামলা চালানো হল বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ্য করে। বারবার কেন হামলার শিকার হচ্ছে বন্দে ভারত এক্সপ্রেস, তার বিরুদ্ধে ইতিমধ্যেই ব্যবস্থা নিয়েছে রেল কর্তৃপক্ষ। মালদহে হামলার পরেই পূ্র্ব রেলের তরফে সচেতনতা বৃদ্ধির জন্য প্রচার চালানোর সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু তার আগে সচেতনতার বার্তাকে বৃদ্ধাঙ্গুষ্ঠ দেখিয়ে ফের হামলার ঘটনা ঘটে গেল।

বন্দে ভারত এক্সপ্রেসের ঘটা করে উদ্বোধনের পর যাত্রী নিয়ে সরকারিভাবে যাত্রা শুরু হয় নতুন বছরের ২ জানুয়ারি সোমবার থেকে। প্রথম দিনেই বন্দে ভারত এক্সপ্রেস হামলার মুখে পড়ে। পাথর হামলা চালানো হয় নিউ জলপাইগুড়ি থেকে হাওড়া ফেরার মুখে। প্রথম দিনে ঘটনাটি ঘটে মালদহে।

তারপর দ্বিতীয় দিনে ফের হামলা হল। এবার হামলা হল নিউ জলপাইগুড়ি ঢোকার মুখে দিনের বেলায়। এই হামলার ঘটনা প্রশাসনের কপালে ভাঁজ ফেলেছে। তাই তড়িঘড়ি নিরাপত্তা বাড়ানো হয়েছে। পূর্বরেলের তরফে নিরাপত্তা বাড়ানোর পাশাপাশি সচেতনতা বৃদ্ধিতে জোর দিয়েছে।

রেলের তরফে রাজ্য পুলিশের সহায়তা চাওয়া হয়েছে। কোচেব মধ্যে বাড়তি নিরাপত্তার জন্য আরএপি ও আরপিএফ জওয়ান মোতায়েন করা হয়েছে। তবে তা যে পুরো যাত্রাপথে করা সম্ভব নয়, তা জানিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী।

যাত্রার যে অংশ হামলার সম্ভাবনা বেশি সেই জায়গাগুলি চিহ্নিত করে নিরাপত্তাকর্মী সংখ্যা বাড়ানো হয়েছে। বিভিন্ন স্টেশনে লিফলেট বিলি করে প্রচার করা হচ্ছে। মানুষকে সচেতন করা হচ্ছে। রেল কর্তৃপক্ষের চিন্তার খারণ হচ্ছে কোনও স্টেশন থেকে হামলার ঘটনা ঘটছে না। দুটি স্টেশনের মাঝখানের কোনও স্থানে তা ঘটছে।

পাথর হামলার ঘটনায় তদন্ত শুরু করা হয়ছে কাটিহার ডিভিশনের ট্রেনের স্লাইডিং দরজা সারাতে চেন্নাই থেকে ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরি থেকে আধকারিকরা আসছেন। বুধবার ট্রেনের পরিষেবা না থাকায় ওই দিনই দরজা সারানো হবে বলে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে।

  • বিধ্বংসী আগুনে ভস্মীভূত হাবড়া রেললাইন সংলগ্ন ঝুপড়ি, ব্যহত বনগাঁ-শিয়ালদহ ট্রেন পরিষেবা
  • মর্মান্তিক! উচ্ছেদ অভিযানের সময় ট্রেনের ধাক্কা, দুই পা হারালেন সবজি বিক্রেতা
  • বড় দুর্ঘটনা শিয়ালদহ স্টেশনে, লাইনচ্যূত হয়ে দুই লোকাল ট্রেনের সংঘর্ষ, চালকের তৎপরতায় রক্ষা
  • বাংলায় বাতিল একাধিক লোকাল এবং দূরপাল্লার ট্রেন! এক নজরে দেখুন গোটা তালিকা
  • লাইনচ্যূত মালগাড়ি, ওভার ব্রিজে উঠে গেল বগি, ৪ জনের মৃত্যু, হাওড়া-দক্ষিণ শাখায় বাতিল একাধিক ট্রেন
  • রেল দুর্ঘটনা, মুম্বই – হাওড়া মেলের ধাক্কায় মৃত্যু দুই ড্রাইভারের
  • প্লাটফর্ম টিকিটের দাম নিয়ে বড় সিদ্ধান্ত নিল কেন্দ্র, ঘোষণার দিনেই বড় পদক্ষেপ রেলের
  • ছেঁড়া ১০ টাকায় লেনদেনের সংকেত! লোকাল ট্রেন থেকে ৬১ লক্ষ উদ্ধারে চাঞ্চল্যকর তথ্য
  • লোকাল ট্রেনে টাকার পাহাড়! সন্দেহভাজন যুবকের ব্যাগ তল্লাশি করে অবাক জিআরপি
  • বেঙ্গালুরুতে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে ট্র্যাকে পড়ে মৃত্যু মহিলার, জানতেও পারল না সফরসঙ্গী মা ও মেয়ে
  • রেল লাইনে পয়সা নিয়ে খেলা, ট্রেনের ধাক্কায় ৩ কিশোরের
  • বেঙ্গালুরু-মাইসুরুর মধ্যে চলাচলকারী টিপু সুপারফাস্ট এক্সপ্রেসের নাম পরিবর্তন! সমালোচনা বিভিন্ন মহলে

English summary

Again stone attack on target of Vande Bharat Express in West Bengal.

Story first published: Tuesday, January 3, 2023, 23:03 [IST]

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।