ডনেৎস্কে ইউক্রেন-হামলায় মৃত ৪০০ রুশ সেনা! নতুন বছরের শুরুতে কি ব্যাকফুটে রাশিয়া?।Ukraine strike in captured Donetsk kills scores of Russian troops Moscow continues drone attack on Kyiv

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বছর ঘুরে গেল তবু শেষ হল না রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। এমনকি নতুন বছরের প্রথমেই ফের দুদেশের সংঘর্ষের খবর এল। সোমবার হামলার খবর এল ইউক্রেনের তরফে। সোমবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে, উত্তর ডনেৎস্ক অঞ্চলে রকেট হামলা চালিয়েছে ইউক্রেনের সামরিক বাহিনী। সেখানে রাশিয়ার সেনাবাহিনী ঘাঁটি গেড়ে ছিল। এই হামলায় ৬৩ জন রাশিয়ার সেনার প্রাণ গিয়েছে বলে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে খবর।

আরও পড়ুন: Leaning Over the Edge of Victoria Falls: ভিক্টোরিয়া জলপ্রপাতের ভয়ংকর জলস্রোতে খাদে উঁকি মারলেন তরুণী! তারপর? দেখুন ভিডিয়ো…

ভারত-সহ একাধিক দেশ পারস্পরিক কূটনৈতিক আলোচনার মাধ্যমে যুদ্ধবিরতির কথা বললেও বাস্তবে তার কোনও প্রতিফলন দেখা যায়নি। বরং বারংবার আক্রমণের ঝাঁঝ বাড়িয়েছে দুপক্ষই। 

আরও পড়ুন: Tax Free Liquor: করমুক্ত অ্যালকোহল, নতুন সিদ্ধান্ত এই সরকারের…

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ইউক্রেনের সামরিক বাহিনী হিমারস লঞ্চ সিস্টেম থেকে মোট ৬টি রকেট হামলা চালিয়েছে। এর মধ্যে দুটিকে ধ্বংস করা হয়েছে। রাশিয়া অভিযোগ করেছে, আমেরিকার সরবরাহ করা অস্ত্র দিয়েই এই হামলা চালিয়েছে ইউক্রেন। তবে এই হামলা বিষয়ে নিশ্চিত করে কিছু বলেনি ইউক্রেনের সামরিক বাহিনী। যদিও এ-জাতীয় এক হামলার কথা ইউক্রেনের সামরিক বাহিনীর তরফে জানানো হয়েছে। ইউক্রেনের সামরিক বাহিনীর দাবি, তাদের হামলায় মাকিভকাতে ৪০০ জন রাশিয়ার সেনা মারা গিয়েছে এবং ৩০০ জনেরও বেশি আহত হয়েছে!

সোমবার কিয়েভের মেয়র জানিয়েছেন, রাতারাতি কিয়েভের দিকে ৪০ টি ড্রোন ধেয়ে আসে। যদিও সবকটিই ইউক্রেনের বায়ুসেনার তরফে ধ্বংস করে দেওয়া হয়েছে বলা জানা গিয়েছে। এই হামলার ফলে কিছু শক্তি পরিকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে এবং একটি শহরে বিস্ফোরণও হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।