আল নাসেরে থেকেও চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো!

Advertisement

শুভব্রত মুখার্জি: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো মানেই আলাদা একটা উন্মাদনা। বিশ্বের যে প্রান্তেই তিনি ফুটবলটা খেলুন না কেন তাঁর উপর মিডিয়ার লাইমলাইট থাকবে সর্বদা। কাতার বিশ্বকাপে তাঁর দেশ পর্তুগাল কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যাওয়ার কয়েক দিনের মধ্যেই তিনি সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দেন। বিশ্বকাপের আগেই যে জল্পনা ছিল সেই জল্পনাকে সত্যি করে রোনাল্ডো যোগ দিয়েছেন সৌদির ক্লাবে। তবে সৌদির ক্লাবে যোগ দেওয়ার পরবর্তীতেও নাকি তিনি খেলতে পারেন চ্যাম্পিয়ন্স লিগে! হ্যা রোনাল্ডোর চুক্তি অন্তত সেই কথাই বলছে।

আরও পড়ুন… বাইক স্টার্ট করার জন্য লড়াই করছেন এমএস ধোনি! ভাইরাল হল মাহির ভিডিয়ো

প্রসঙ্গত চলতি মরশুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলার যোগ্যতা অর্জন করতে না পারায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়ার কথা প্রথম জানান ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আর সেই কারণেই ইউনাইটেডের সঙ্গে তাঁর সম্পর্ক খারাপ হয়। বিশ্বকাপের আগে পিয়ের্স মগ্যানকে দেওয়া এক বিস্ফোরক সাক্ষাৎকারের মাধ্যমে ক্লাবের বিরুদ্ধে বিষোদগার করেন রোনাল্ডো। তারপরেই পারস্পরিক সহমতের ভিত্তিতে দুই পক্ষ বিচ্ছেদের সিদ্ধান্ত নেয়। এরপর ইউরোপ ছেড়ে এশিয়াতে আসার সিদ্ধান্ত নেন রোনাল্ডো। যে জিনিসটা গোটা বিশ্বের অনেকের কাছেই অজানা ছিল তা হল এখনও তার চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা রয়েছে!

আরও পড়ুন… বাইশ গজে নিজের স্বপ্নের কথা জানিয়ে সুনীল গাভাসকরকে ধন্যবাদ জানালেন উমরান মালিক

উল্লেখ্য সৌদি ক্লাব আল নাসেরের সঙ্গে আড়াই বছরের চুক্তি হয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। কিন্তু এশিয়া ক্লাবের হয়ে খেলার পাশাপাশি ইউরোপের লিগে কী করে খেলার সুযোগ পাবেন সিআরসেভেন? অবিশ্বাস্য শোনালেও বাস্তবে এমনটা হতেই পারে।ঘটনাটি হল প্রিমিয়র লিগের দল নিউক্যাসল ইউনাইটেড যদি চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পায়, তবে চ্যাম্পিয়ন্স লিগের মঞ্চে খেলতে পারবেন রোনাল্ডো। আল নাসেরের সঙ্গে চুক্তিতে নাকি রয়েছে এমনই একটা শর্ত। যা নাকি রেখেছেন স্বয়ং রোনাল্ডো।

আসুন একটু বিস্তারিতভাবে দেখে নেওয়া যাক ঘটনাটি। কীভাবে বাস্তবে ঘটতে পারে ঘটনাটি আসুন জেনে নেওয়া যাক সেটা। দুই ক্লাব আল নাসের এবং নিউক্যাসল ইউনাইটেড দুই দলের দলের মালিকানাই সৌদি আরবের পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের। আর এই সুযোগকেই কাজে লাগিয়েছেন রোনাল্ডো। সেই সুযোগকে কাজে লাগিয়ে রোনাল্ডো তাঁর চুক্তিতে এমন একটা শর্ত দিয়েছেন । যেখানে বলা হয়েছে নিউক্যাসল ইউনাইটেড আগামী মরশুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পেলে তাকে লোনে ইংলিশ ক্লাবে পাঠাতে হবে। প্রসঙ্গত এই মুহূর্তে ১৭ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে প্রিমিয়র লিগে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে নিউক্যাসল। নিয়ম অনুযায়ী প্রিমিয়র লিগের শীর্ষ চার দল পরের মরশুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পাবে। ফলে বাস্তবে সেটা হলে ফের চ্যাম্পিয়ন্স লিগের মঞ্চে খেলতে দেখা যাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।