ভোট পরবর্তী হিংসায় মমতার এজেন্ট-সহ ৪ জনের বিরুদ্ধে জারি হল গ্রেফতারি পরোয়ানা

Advertisement

নন্দীগ্রামে বিজেপি কর্মী দেবব্রত মাইতির হত্যার মামলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ানসহ ৪ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল তমলুক আদালত। মঙ্গলবার এদের বিরুদ্ধে আদালতে সাপ্লিমেন্টরি চার্জশিট পেশ করে সিবিআই। তাতে দাবি করা হয়, তদন্তে সহযোগিতা করছেন না ৪ অভিযুক্ত।

মঙ্গলবার পেশ করা সাপ্লিমেন্টরি চার্জশিটে নাম রয়েছে শেখ সুফিয়ান, আবু তাহের, শেখ আমানুল্লাহ, শেখ খুশনবি ও শেখ সৈয়ম কাজির। ভোট পরবর্তী হিংসায় নন্দীগ্রাম থানায় দায়ের ২২৪/২০২১ মামলায় এদের বিরুদ্ধে চার্জশিট পেশ হয়েছে বলে জানা গিয়েছে। তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় খুনসহ আরও ৬টি ধারায় অভিযোগ আনা হয়েছে। সিবিআই তরফে জানানো হয়েছে, অভিযুক্তদের মধ্যে শেখ সৈয়ম ও শেখ সামসুদ্দোহা তদন্তে সহযোগিতা করলেও বাকিরা সহযোগিতা করছেন না। এর পরই তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। এর ফলে যে কোনও সময় শেখ সুফিয়ানসহ ৪ জনকে গ্রেফতার করতে পারবে সিবিআই।

২০২১ সালের ২ মে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পরই নন্দীগ্রামে বিভিন্ন জায়গায় বিজেপি কর্মীদের ওপর হামলা হয় বলে অভিযোগ। হামলায় জখম হন নন্দীগ্রামের চিল্লগ্রামের বিজেপি কর্মী দেবব্রত মাইতির। পরে কলকাতায় তাঁর মৃত্যু হয়। ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে গেলে এই মামলাও তদন্তভার পায় তারা। এই মামলায় এখনো পর্যন্ত ১২ জন তৃণমূল কর্মীকে গ্রেফতার করেছে সিবিআই।

যদিও তৃণমূলের দাবি, গোটাটাই শুভেন্দু অধিকারীর চক্রান্ত। ভোট পরবর্তী হিংসার নামে তৃণমূল নেতাদের হয়রান করতে মাঠে নেমেছেন তিনি।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।