নন্দীগ্রামে বিপাকে তৃণমূল! মমতার নির্বাচনী এজেন্ট-সহ ৪ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা, TMC is in trouble after issued arrest warrant against election agent of Mamata Banerjee in Nandigram.

Advertisement

West Bengal

oi-Sanjay Ghoshal

Google Oneindia Bengali News
Advertisement

পঞ্চায়েত ভোটের মুখে নন্দীগ্রামে বিপাকে পড়ে গেল তৃণমূল! বিজেপি-কর্মী দেবব্রত দাস খুনে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট-সহ ৪ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল হলদিয়া মহকুমা আদালত। সিবিআই তাঁদের বিরুদ্ধে অসহযোহগিতার অভিযোগ আনার পরই পরোয়ানা জারি করা হল।

মমতার নির্বাচনী এজেন্ট-সহ ৪ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

হলদিয়া মহকুমা আদালতে সিবিআই অতিরিক্ত চার্জশিট দাখিল করে মতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ান, আবু তাহের-সহ ৬ জন তৃণমূল নেতার বিরুদ্ধে। সিবিআইয়ের এই সাপ্লিমেন্টারি চার্জশিটে ৬ জনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৪৭, ১৪৮, ১৪৯, ৩২৩, ৩২৫, ৩২৬ ও ৩০২ ধারায় মামলা দায়ের করা হয়।

অভিযুক্তের তালিকায় শেখ সুফিয়ান, আবু তাহের ছাড়াও ছিলেন শেখ আমানুল্লা, শেখ খুশনবি, শেখ সৈয়ম কাজি এবং শেষ সামসুদ্দোহা। তাঁদের মধ্যে শেষোক্ত দু’জন অর্থাৎ শেখ সৈয়ম কাজি এবং শেষ সামসুদ্দোহা তদন্তে সহযোগিতা করছেন বলে জানানো হয়েছে সিবিআইয়ের তরফে। কিন্তু বাকি চারজন তদন্তে সহযোগিতা করছেন না।

সিবিআইের ওই আবেদন মেনে নিয়েই হলদিয়া মহকুমা আদালত সোমবার চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। এর ফলে পুলিশ যে কোনও সময় শেখ সুফিয়ান, আবু তাহের, শেখ আমানুল্লা ও শেখ খুশনবিকে গ্রেফতার করতে পারে। পঞ্চায়েত ভোটের আগে সুফিয়ান ও তাহেরদের ফের প্যাঁচে ফেলতেই এই পরিকল্পনা বলে পাল্টা অভিযোগ তৃণমূলের।

২০২১ সালের ২ মে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর নন্দীগ্রামের বিস্তীর্ণ এলাকায় সন্ত্রাস করা হয় বলে অভিযোগ। নন্দীগ্রামে বেছে বেছে বিজেপি নেতাকর্মীদের বাড়িতে তৃণমূলকর্মীরা হামলা চালায় বলে অভিযোগ করা হয়েছিল। এই হামলায় গুরুতর জখম হন বিজেপি কর্মী দেবব্রত দাস। পরে কলকাতার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

এরপর কলকাতা হাইকোর্টের নির্দেশে এই ঘটনার তদন্তে নেমে ১২ জন তৃণমূল নেতাকর্মীকে গ্রেফতার করে সিবিআই। তাঁদের মধ্যে ছিলেন শেখ সুফিয়ানের জামাই। এরপর আবু তাহেরকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হলেও তিনি বারবার এড়িয়ে যান বলে অভিযোগ।

ইতিমধ্যেই আবু তাহেরকে ধরতে একাধিকবার তাঁর বাড়িতে অভিযান চালানো হয়েছে। সিবিআই তাঁকে ধরতে গিয়েও ব্যর্থ হয়। এদিকে সুফিয়ান গত বছর রক্ষা কবচ পান সুপ্রিম কোর্ট থেকে। নির্দেশ ছিল তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সুফিয়ানকে গ্রেফতার করা যাবে না। কিন্তু সোমবার সিবিআইয়ের সাপ্লিমেন্টারি চার্জশিটের পর সুফিয়ান গ্রেফতার হতে পারেন।

  • ‘মানুষের জন্য প্রকল্প’, পঞ্চায়েত ভোটের আগে জনসংযোগের তত্ত্ব ওড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়
  • পঞ্চায়েত ভোটের আগে জনসংযোগে তৃণমূলের ‘দিদির সুরক্ষা কবচ’, মানুষের দরজায় ঘুরবে দিদির দূত
  • Mamata Banerjee: আজ তৃণমূল কংগ্রেসের মেগা ইভেন্ট, পঞ্চায়েত ভোটের আগে কোন বার্তা দেবেন সুপ্রিমো
  • সবাই নজর রাখুন ২ তারিখে! কুণালের জানুয়ারি-সাসপেন্স নিয়ে কী বললেন অভিষেক
  • দরজা খুলবে সঠিক টাইমেই, বিজেপিতে ভাঙন জল্পনা আরও বাড়িয়ে দিলেন অভিষেক
  • তৃণমূল কোনও দুর্নীতিই বরদাস্ত করে না, আবাস যোজনায় কাকে নিশানা অভিষেকের
  • দেশকে পথ দেখাবে বাংলা, তৃণমূল প্রতিষ্ঠা দিবসে আগামীর বার্তা অভিষেকের
  • তৃণমূল না করলে পরিষেবা নয়, নতুন বছরে নতুন বাংলা গড়ার ‘পরামর্শ’ দিলীপের
  • বিজেপি বিধায়কের কণ্ঠে অনুব্রত-র ‘ভাষা’, ওসিকে পেটানো থেকে থানা জ্বালানোর হুমকি
  • আবাস যোজনার ঘর পেতে তৃণমূল করতে হবে, নিদান দিয়ে বিতর্কে জেলা সভানেত্রী
  • তৃণমূলের জয়জয়কার অব্যাহত শুভেন্দু-গড়ে! হেরেই চলেছে বিজেপি, সিপিএমও তথৈবচ
  • চুরির টাকা খরচা করে সন্ত্রাসের গড় বানিয়েছেন অভিষেক, ভারত-যাত্রা থেকে খোঁচা অধীরের

English summary

TMC is in trouble after issued arrest warrant against election agent of Mamata Banerjee in Nandigram.

Story first published: Monday, January 2, 2023, 22:12 [IST]

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।