কার রেকর্ড ভেঙে ফেলার হুঙ্কার দিলেন ‘শ্রীনগর এক্সপ্রেস’? নাম জানলে চমকে যাবেন

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আন্তর্জাতিক কেরিয়ারে মাত্র আট ম্যাচের অভিজ্ঞতা। এরমধ্যে পাঁচটি একদিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি রয়েছে। সঙ্গে গত দুই মরসুম সানরাইজার্স হায়দরাবাদে (Sunrisers Hyderabad) খেলেছেন। এহেন উমরান মালিক (Umran Malik) এবার শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে নামার আগে শোয়েব আখতারকে (Shoaib Akhtar) হুঙ্কার দিলেন। ‘শ্রীনগর এক্সপ্রেস’-এর দাবি তিনি ঠিকমতো সুযোগ পেলে শোয়েব আখতারের রেকর্ড ভেঙে দেবেন! ২০০৩ সালের বিশ্বকাপে ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ (Srinagar Express) সর্বাধিক ১৬১.৩ কিলোমিটার গতিবেগে বল করেছিলেন। গত ২৫ নভেম্বর নিউজিল্যান্ডের (New Zealnd) একদিনের অভিষেক ম্যাচে নিজের সর্বাধিক ১৫৩.১ কিলোমিটার গতিবেগে বল করেছিলেন জম্মু-কাশ্মীর (Jammu and Kashmir) থেকে উঠে আসা উমরান।  

রাত পোহালেই উমরান বলেন, ‘যদি আমি পর্যাপ্ত সুযোগ পাই এবং ঠিকমতো পারফরম্যান্স করলে শোয়েব আখতারের রেকর্ড ভেঙে দিতেই পারি। তবে আমি এই মুহূর্তে দেশকে ম্যাচ জেতানোর কথাই ভাবছি। মাঠে নেমে কত কিলোমিটার গতিবেগে বল করলাম, সেটা আমার মাথায় থাকে না। খেলার শেষে এই বিষয় নিয়ে টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা হয়। তবে আমি এখন শ্রীলঙ্কা সিরিজ নিয়েই ভাবছি। টি-টোয়েন্টি ও একদিনের সিরিজে যত বেশি সম্ভব উইকেট নেওয়াই আমার একমাত্র লক্ষ্য।’ 

আরও পড়ুন: Rishabh Pant Health Update: আইসিইউ থেকে বের করা হলেও, কেন পন্থকে নিয়ে চিন্তিত হাসপাতাল?

আরও পড়ুন: Catch Out Controversy: বাউন্ডারির বাইরে ক্যাচ! আউট না ছক্কা? আম্পায়ারও আঙুল তোলার পর বিতর্কিত ভিডিয়ো ভাইরাল

৩ জানুয়ারি ওয়াংখেড়ে স্টেডিয়ামে এশিয়া কাপজয়ী শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নামবে টিম ইন্ডিয়া। এরপর রয়েছে তিন ম্যাচের একদিনের সিরিজ। আগামি ছয় ম্যাচ খেলার জন্য মুখিয়ে রয়েছেন উমরান। এবার খেলতে গিয়ে ২৩ বছরের তরুণ যদি শোয়েবের রেকর্ড ভেঙে দেন, তাহলে তিনি ফের লাইমলাইটে চলে আসবেন। 

টি-টোয়েন্টির জন্য ভারতের স্কোয়াড: হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), ঈশান কিশান (উইকেটকিপার), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), দীপক হুডা, রাহুল ত্রিপাঠি, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, অর্শদীপ সিং, হর্ষল প্যাটেল, উমরান মালিক, শিবম মাভি, মুকেশ কুমার। 

একদিনের সিরিজের জন্য ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটকিপার), ঈশান কিশান (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া (সহ-অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমরান মালিক, অর্শদীপ সিং।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।