করমুক্ত অ্যালকোহল, নতুন সিদ্ধান্ত এই সরকারের… । liquor license fee has been abolished in dubai also liquor is now tax free

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুবাই সারা বিশ্বের পর্যটকদের কাছে খুব আকর্ষণীয় স্থান। সেখানকার প্রশাসনও পর্যটকদের আকর্ষণ করার আপ্রাণ চেষ্টা করে। নববর্ষ উপলক্ষে দুবাই প্রশাসন অ্যালকোহলের উপর ট্যাক্স এবং লাইসেন্স ফি বাতিলের কথা ঘোষণা করেছে। দুবাইয়ের দুটি সরকারি মদ কোম্পানি (Maritime and Mercantile International) এই ঘোষণা করেছ। এই দুটি কোম্পানিই এমিরেটস গ্রুপের (Emirates Group) অংশ।

ক্ষমতাসীন আল মাকতুম পরিবারের নির্দেশে এই ঘোষণা করা হয়। যদিও এর ফলে তাদেরকে হারাতে হবে রাজস্বের একটি বড় উৎস। দুবাইতে মদের উপর ৩০ শতাংশ কর ছিল এবং যারা মদের লাইসেন্স নিয়েছিলেন তাদের একটি নির্দিষ্ট ফি দিতে হয়েছিল।

আরও পড়ুন: Pakistan: নতুন সরকারের ঘোষণা টিটিপি-র! হাই অ্যালার্ট পাকিস্তানের বিভিন্ন শহরে

মদ সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আগেও নেওয়া হয়েছে

এর আগেও, দুবাই প্রশাসন পর্যটকদের আকৃষ্ট করার জন্য মদ সংক্রান্ত কিছু সিদ্ধান্ত নিয়েছে, যেমন রমজান মাসে দিনের বেলাও মদ বিক্রির অনুমতি দেওয়া হয়েছিল। কোভিড লকডাউনের সময় মদের হোম ডেলিভারিও শুরু হয়েছিল।

আরও পড়ুন: Barred Galaxy: লাঠি আকৃতির নক্ষত্র! কোথা থেকে এল এই সুদূর সর্পিল রহস্য-পথ?

মদ্যপানের নিয়ম

দুবাই আইন অনুযায়ী, অ্যালকোহল পান করার জন্য যারা মুসলিম নন তাঁদের বয়স ২১ অথবা তার থেকে বেশি হতে হবে। মদ্যপানকারীদের দুবাই পুলিসের জারি করা একটি প্লাস্টিকের কার্ড বহন করতে হবে যা তাদের বিয়ার, ওয়াইন এবং মদ কিনতে, পরিবহন এবং সেবন করতে দেয়। প্লাস্টিক কার্ড না থাকলে জরিমানা এবং গ্রেফতার হতে পারে। শেখের বার, নাইটক্লাব এবং লাউঞ্জে, মদ্যপানের জন্য খুব কমই অনুমতি চাওয়া হয়, কিন্তু মানুষ ভয় পান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।