PM Awas Yojona: ‘‌আবাস যোজনা নিয়ে আদালতে যাব’‌, নতুন বছরে হুঁশিয়ারি বিজেপি বিধায়কের

Advertisement

এবার আবাস যোজনার সমীক্ষায় গরমিল রয়েছে বলে অভিযোগ তুলল বিজেপি। আগে তারা অভিযোগ তুলেছিল কেন্দ্রের আবাস যোজনার টাকায় তৃণমূল কংগ্রেসে নেতা–নেত্রীরা বাড়ি বানিয়ে নিচ্ছে। যদিও শর্ত মেনে যাচাই পর্ব শেষ করার পর ১১ লক্ষ বাড়ি তৈরির অনুমোদন দিতে হতো ৩১ ডিসেম্বরের মধ্যে। সমস্ত সংশয় এবং জটিলতা কাটিয়ে সেই লক্ষ্যমাত্রা ছুঁয়ে ফেলল বাংলা। এই পরিস্থিতিতে সার্ভের কাজে যুক্ত থাকা কর্মীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করার হুঁশিয়ারি দিলেন বিজেপি বিধায়ক। এমনকী নতুন বছরেই আদালতের দ্বারস্থ হবেন বলে হুঁশিয়ারি দিলেন বিজেপি বিধায়ক শীতল কপাট। প্রত্যেক জেলাতেই আশা এবং আইসিডিএস কর্মীরা আবাস যোজনার সমীক্ষার কাজ করছেন। এবার ঘাটালে কর্মীদের বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিয়ে এমনটা জানিয়েছেন বিজেপি বিধায়ক।

ঠিক কী ঘটেছে ঘাটালে?‌ ঘাটালে এই আবাস যোজনার সমীক্ষার কাজ ঠিক মতো হয়নি বলে অভিযোগ তুলেছেন বিজেপি বিধায়ক শীতল কপাট। এই বিধায়কের দাবি, আবাস যোজনার তালিকায় যে সমস্ত বাড়ি প্রাপকের নাম রয়েছে তাদের অধিকাংশেরই পাকার বাড়ি রয়েছে। সুতরাং এই কাজে গড়মিল করা হয়েছে। এমনকী এই তালিকায় এমন অনেকের নাম রয়েছে যাঁরা আগে গীতাঞ্জলি আবাস প্রকল্পে বাড়ি পেয়েছেন। তাই বিষয়টি নিয়ে আদালতে যেতে চান বিধায়ক।

ঠিক কী বলেছেন বিধায়ক?‌ এই আবাস যোজনার তালিকায় যাঁদের নাম রয়েছে তাঁদের বেশিরভাগই তৃণমূল কংগ্রেসের বিভিন্ন পদে রয়েছেন বলে বিধায়কের অভিযোগ। এই বিষয়ে বিধায়ক শীতল কপাট বলেন, ‘দলীয়ভাবে আমরা ঠিক করেছি ২০২৩ সালের প্রথমেই সেই সমস্ত কর্মীদের নামে আমরা মামলা দায়ের করব, যাঁরা সার্ভের কাজে যুক্ত। আর এই কাজ করার সময় দুর্নীতিকে প্রশ্রয় দিয়ে ভুল তথ্য পরিবেশন করেছেন।’‌ বিধায়কের এই হুমকিতে চাঞ্চল্য ছড়িয়েছে আশা কর্মী–আইসিডিএস কর্মীদের মধ্যে।

ঠিক কী বলছে তৃণমূল কংগ্রেস?‌ এসব মিথ্যে অভিযোগ বলে মনে করে তৃণমূল কংগ্রেস। তাই ঘাটালের ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি দিলীপ মাঝি বলেন, ‘বিজেপি বিধায়ক আশা কর্মীদের ভয় দেখাচ্ছেন। আমরা প্রশাসনকে বারে বারে বলেছি আবাস যোজনায় স্বচ্ছতা আনতে। তৃণমূল কংগ্রেস কর্মী হোক, বা নেতাই হোক যাঁর পাকা বাড়ি থাকবে, তাঁর নাম কেটে উপযুক্ত ব্যক্তিদের বাড়ি দেওয়ার আবেদন জানিয়েছি। আর বিজেপি এখন এইসব নাটক করছে। ওরা দুর্নীতিতে নিজেরাই জড়িয়ে আছে।’

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।