Biriyani, Condom’s demand on Swiggy: বর্ষবরণের রাতে Swiggy-তে Condom-র চাহিদা তুঙ্গে! আসল ‘বাদশা’ থাকল বিরিয়ানিই

Advertisement

বর্ষবরণের দিন সুইগির বাদশা হল বিরিয়ানি। সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, ৩১ ডিসেম্বর দেশজুড়ে ৩.৫ লাখ বিরিয়ানির অর্ডার দিয়েছে সুইগি। যে দিন তুঙ্গে ছিল কন্ডোমেরও চাহিদা।

বিরিয়ানি জিন্দাবাদ

সূত্র উদ্ধৃত করে পিটিআই জানিয়েছে, শনিবার দেশজুড়ে ৩.৫ লাখ বিরিয়ানির ডেলিভারি দিয়েছে সুইগি। শুধু তাই নয়, ২.৫ লাখের বেশি পিৎজারও ডেলিভারি দিয়েছে। পিটিআইকে সুইগির এক সূত্র বলেছেন, ‘বিরিয়ানির জন্য ৩.৫ লাখ অর্ডার এসেছিল। যা (বর্ষবরণের রাতে) অন্যতম বেশি ডেলিভারি দেওয়া খাবার ছিল।’

ফুড ডেলিভারি অ্যাপ সংস্থার তরফে জানানো হয়েছে, টুইটারে যে ভোটাভুটি চালানো হয়েছে, তাতে দেখা গিয়েছে যে বর্ষবরণের রাতে হায়দরাবাদি বিরিয়ানির জন্য ৭৫.৪ শতাংশ অর্ডার এসেছিল। তারপর তালিকায় ছিল লখনউয়ের বিরিয়ানি (১৪.২ শতাংশ) এবং কলকাতা বিরিয়ানি (১০.৪ শতাংশ)। 

হায়দরাবাদের অন্যতম জনপ্রিয় বিরিয়ানি রেস্তোরাঁর সূত্র উদ্ধৃত করে পিটিআইয়ের প্রতিবেদনে জানানো হয়েছে, নিউ ইয়ার্স ইভে’তে প্রতি মিনিটে দুই প্যাকেট  বিরিয়ানির ডেলিভারি দেওয়া হয়েছে। সবমিলিয়ে ২০২২ সালের ৩১ ডিসেম্বরের চাহিদার সঙ্গে পাল্লা দেওয়ার জন্য ১৫ টন বিরিয়ানি তৈরি করা হয়েছিল। 

পিৎজা ও চিপসে মজে ভারত

শনিবার রাত ১০ টা ২৫ মিনিটে সুইগির তরফে একটি টুইটবার্তায় বলা হয়, ‘ডোমিনোজ ইন্ডিয়া, ৬১,২৮৭ পিৎজার ডেলিভারি দেওয়া হয়েছে। ওগুলির সঙ্গে কতগুলি ওরিগ্যানোর প্যাকেট যাচ্ছে, শুধু সেটা ভাবুন।’ শেষপর্যন্ত শনিবার ২.৫ লাখের বেশি পিৎজা ডেলিভারি করা হয়েছে বলে সুইগির সূত্র উদ্ধৃত করে পিটিআই জানিয়েছে। সেইসঙ্গে শনিবার সন্ধ্যা ৭ টা পর্যন্ত ১.৭৬ লাখ প্যাকেট চিপস সরবরাহ করা হয়েছে।

তুঙ্গে কন্ডোমের চাহিদা

২০২২ সালের শেষদিন কন্ডোমের চাহিদাও নেহাত কম ছিল না। সুইগির মুদিখানা সামগ্রী ডেলিভারি সংস্থা সুইগি ইনস্টামার্টের তথ্য অনুযায়ী, ডুরেক্স কন্ডোমের ২,৭৫৭ টি প্যাকেটের ডেলিভারি করে দেওয়া হয়েছে। সেইসঙ্গে সংস্থার তরফে মজা করে আরও ৪,২১২ টি প্যাকেট অর্ডার দেওয়ার আর্জি জানানো হয়েছিল।

খিচুড়ির চাহিদাও কম নয়

পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, শনিবার রাত ৯ টা ১৮ মিনিট পর্যন্ত ভারতের ১২,৩৪৪ জন খিচুড়ির অর্ডার দিয়েছিলেন। তারইমধ্যে শনিবার সন্ধ্যায় সুইগির সিইও শ্রীহর্ষ মাজেটি বলেন, ‘দ্রুতগতিতে শুরু হয়েছে পার্টি। ইতিমধ্যে আমরা ১৫ লাখ অর্ডার দিয়েছি। তা চলছে। এই নিউ ইয়ার্স ইভকে অবিস্মরণীয় করে তুলে আমাদের বাহিনী ও সহযোগী রেস্তোরাঁগুলি তৈরি আছে। বিশেষ পরামর্শ দিচ্ছি – ভিড় এড়াতে দ্রুত অর্ডার দিন।’

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।