টেস্ট কেরিয়ারের ৯ম শতরান, ব্যাটিং গড়ে কোহলিকে পিছনে ফেললেন বাবর আজম

Advertisement

শুভব্রত মুখার্জি: বর্তমান সময়ের ক্রিকেটে অন্যতম সেরা দুই ব্যাটার বাবর আজম এবং বিরাট কোহলি। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ ভারত এবং পাকিস্তানের বর্তমান সময়ের দুই সেরা ব্যাটারের তুলনাটা চলতে থাকে সব সময়তেই। এবার টেস্ট ফর্ম্যাটে সেই বিরাট কোহলিকেই পিছনে ফেললেন বাবর আজম। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাঁর টেস্ট ৯ম শতরান করে ফেললেন পাক অধিনায়ক। আর এই ইনিংসের মধ্যে দিয়েই তিনি টপকে গেলেন বিরাটকে। টেস্টে ব্যাটিং গড়ে বিরাটকে পিছনে ফেললেন পাক অধিনায়ক বাবর আজম।

আরও পড়ুন… নিলামের শেষে কাঁপছিলাম, এই পরিমাণ অর্থ পাওয়ার মতো কিছুই করিনি- অকপট ১৭.৫০ কোটি পাওয়া ক্যামরন গ্রিন

প্রসঙ্গত এই মুহূর্তে বাবরের ব্যাটিং গড় ৫০.৪৩। আর বিরাটে টেস্ট গড় ৪৮.৯০। বিরাট এবং বাবর দুজনেই প্রায় এক সময়তে তাঁদের ক্রিকেট কেরিয়ারের শীর্ষে পৌঁছেছেন। বিরাটের তাঁর টেস্ট কেরিয়ারে ৫০ ব্যাটিং গড়ে পৌঁছাতে সময় লেগেছে ৫২টি টেস্ট এবং প্রায় সাড়ে পাঁচ বছর। সেখানে বাবর সময় নিয়েছেন ছয় বছর। তবে খেলেছেন মাত্র ৪৬ টি টেস্ট। সোমবার ঘরের মাঠে কিউয়িদের বিরুদ্ধে অনবদ্য ফর্মে ছিলেন বাবর আজম। কার্যত একার কাঁধে টানেন দলের ইনিংসকে। নিউজিল্যান্ড বোলারদের হতাশার কারণ হয়ে দাঁড়ান পাক অধিনায়ক।

আরও পড়ুন… জানি না আমি কখনও তাদের মতো হতে পারব কি না- কোহলি-রোহিতদের নিয়ে কী বললেন SKY?

উল্লেখ্য প্রথম দিনের শেষে পাকিস্তান ৫ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে তুলেছে ৩১৭ রান। দিনের শেষে ১৬১ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলে অপরাজিত রয়েছেন বাবর আজম। ২৭৭ বলে এই ১৬১ রান করেছেন তিনি। নিজের কেরিয়ারে বাবর প্রথমবার ৫০ রানের গড়কে পেরিয়ে গিয়েছেন। এদিন প্রথমে সমস্যায় পড়ে গিয়েছিল পাকিস্তান। ১৯ রানে ২ উইকেট পড়ে গিয়েছিল তাঁদের। এরপর শাকিলের সঙ্গে ৬২ রানের জুটি গড়ে দলকে লড়াইতে ফেরত আনেন বাবর আজম। এরপর সরফরাজ আহমেদকে সঙ্গী করে ১৯৪ রানের জুটি গড়ে দলকে শক্ত ভিতের উপর বসান তিনি। সরফরাজ এদিন ৮৬ রান করে আউট হয়ে যান।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।