Cristiano Ronaldo | FIFA World Cup 2022: ‘সবে তো শুরু!’ ফেসবুকে বোমা ফাটালেন ৩৭ বছরের তরুণ

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) মাঠে নামা মানেই রেকর্ড। রোনাল্ডো মানেই খবরের শিরোনাম। এমনই এক অসাধাণরণ ফুটবলার তিনি। সর্বকালের অন্যতম সেরাদের মধ্যেই ধরা হয় তাঁর নাম। পর্তুগাল ( Portugal) দারুণ মেজাজেই বিশ্বকাপের অভিযান শুরু করেছে এবার। ‘গ্রুপ এইচ’ এর প্রথম ম্যাচে পর্তুগাল ৩-২ গোলে হারিয়ে দিয়েছে ঘানাকে (Portugal vs Ghana)। পর্তুগাল খেললে, যে ফুটবলারের দিকে সারা বিশ্বের নজর থাকে, সেই কিংবদন্তি সিআর সেভেনই ম্যাচের ৬৫ মিনিটে পেনাল্টিতে গোল করে দলের হয়ে খাতা খোলেন। বিশ্বের প্রথম ফুটবলার হিসাবে টানা পাঁচ বিশ্বকাপে গোল করা বিরল নজিরের অধিকারী হলেন পর্তুগিজ জাদুকর। এহেন রেকর্ডের পর শুক্রবার অর্থার আজ রোনাল্ডো ফেসবুকে বিরাট বার্তা দিলেন রোনাল্ডো।

রোনাল্ডো এদিন লেখেন, ‘পাঁচটি বিশ্বকাপে গোল করব, এমনটা স্বপ্নেও ভাবিনি আমি। তবে অসম্ভব বলে যে কিছু নেই, সেটাই প্রমাণিত। পর্তুগালের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য আমি গর্বিত। শুধুমাত্র আমার দেশের জন্য করা প্রতিটি গোলেই আমি যে আনন্দ পাই, তা অতুলনীয়। আমাদের দেশের জনগণের জন্য নিবেদিত প্রাণ আমার। ভালো খেলতে হবে। এটা তো সবে শুরু!’চারটি বিশ্বকাপে গোল করার রেকর্ডটা এবারের বিশ্বকাপ শুরু হওয়ার আগে পেলে, মিরোস্লাভ ক্লোজে ও উয়ি সিলারের দখলে ছিল। সঙ্গে ছিল ‘সি আর সেভেন’-এর নামও। এরমধ্যে আবার সৌদি আরবের বিরুদ্ধে গোল করে সেই রেকর্ডে নাম লিখিয়েছিলেন লিওনেল মেসি। তবে গোল করে সবাইকে পেছনে ফেলে দিলেন রোনাল্ডো। 

আরও পড়ুন: Watch | Cristiano Ronaldo: খেলতে খেলতে আন্ডারপ্যান্টের মধ্যে হঠাৎ হাত ঢোকালেন রোনাল্ডো, তারপর…!

দোহার স্টেডিয়াম ৯৭৪-এ ম্যাচের বয়স তখন ৬২ মিনিট। বক্সের মধ্যে রোনাল্ডোকে ফাউল করেন ঘানার সালিসু। পেনাল্টি পায় পর্তুগাল। ঘানার ফুটবলাররা রেফারির কাছে আবেদন করতে থাকেন যে পেনাল্টি ন্যায্য নয়। কিন্তু কোনও আপত্তি গ্রাহ্য করেননি রেফারি। খালি চোখে দেখে মনে হয়েছে, রোনাল্ডোকে ফাউল করা হয়েছিল। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি রোনাল্ডো। গোলরক্ষকের ডান দিক দিয়ে টপ কর্নারে বল রাখেন তিনি। গোলরক্ষক জিজির কিছু করার ছিল না। রোনাল্ডো প্রথম বিশ্বকাপ খেলেছেন ২০০৬ সালে। সেই বিশ্বকাপেই ইরানের বিরুদ্ধে বিশ্বকাপ কেরিয়ারের প্রথম গোলটি করেছিলেন। ২০১০ ও ২০১৪ বিশ্বকাপে একটি করে গোল করেছিলেন পর্তুগিজ মায়েস্ত্রো। তবে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে স্পেনের বিরুদ্ধে হ্যাটট্রিক করে এক লাফে সংখ্যাটা দ্বিগুণ করে ফেলেন তিনি। রাশিয়া বিশ্বকাপে আরও একটি গোল করা ‘সি আর সেভেন’ বিশ্বকাপ কেরিয়ারের অষ্টম গোলটি করলেন ঘানার বিরুদ্ধে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।