Chicken Pox: চিকেন পক্সে আক্রান্তের মৃত্যু কলকাতায়, ডেঙ্গির মাঝে নয়া আতঙ্ক

Advertisement

ডেঙ্গির আতঙ্কটা ছিলই। তবে এবার তার সঙ্গে যুক্ত হল চিকেন পক্স। চিকেন পক্সে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। বেলেঘাটা আইডিতে মৃত্যু হয়েছে চেতলার দুর্গাপুর লেনের বাসিন্দার।মৃতের নাম আশিস পাল। আক্রান্তের ১১দিনের মাথায় মৃত্যু হল তার।পরিবার সূত্রে খবর, ৫৯ বছর বয়সী ওই ব্যক্তি প্রথমে জ্বর এসেছিল। তারপর বাড়িতেই প্যারাসিটামল জাতীয় ওষুধ খেয়েছিলেন তিনি। তারপর কী হল?

পরিবার সূত্রে খবর, ওই ব্যক্তির অ্য়ালার্জির মতো বের হয়েছিল মুখে। প্রথমে ব্যাপারটি তারা বুঝতে পারেননি। এরপর তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে তখন থেকেই চিকিৎসকরা তার শারীরিক পরিস্থিতি নিয়ে উদ্বেগে ছিলেন। পরে তাকে ক্রিটিকাল কেয়ার ইউনিটেও ভর্তি করা হয়েছিল। কিন্তু শেষ রক্ষা হল না।

তার চোখ মুখও ফুলে গিয়েছিল। ক্রমেই অবস্থার অবনতি হতে শুরু করে। শেষ পর্যন্ত মৃত্যু হয় তাঁর। এদিকে চিকিৎসকদের একাংশের মতে, আসলে চিকেন পক্স হলেই তাতে মৃত্যু হয় এমনটা নয়। তবে ফুসফুস ক্ষতিগ্রস্ত হতে পারে এই রোগে। সংক্রমণ হয়ে যায় ফুসফুসে। নিউমোনিয়ায় আক্রান্ত হন রোগী।

এদিকে রোগীর পরিবারের দাবি, চিকিৎসকরাও বলেছিলেন ইঞ্জেকশন দেওয়ার পরে ১২ ঘণ্টা দেখা হবে। ১২ ঘণ্টা পেরিয়ে গিয়েছিল। তারপর মৃত্যু হয় তাঁর।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।