Amitabh Bachchan: অনুমতি ছাড়াই ছবি-কন্ঠের ব্যবহারে বিরক্ত, আদালতের রায়ে স্বস্তি অমিতাভের

Advertisement

Amitabh Bacchan, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিনা অনুমতিতেই বিভিন্ন টেলিকম কোম্পানি অমিতাভ বচ্চনের ছবি ও তাঁর কন্ঠস্বর ব্যবহার করা হচ্ছে বলে আবেদন জানান অভিনেতা। তাই আদালতের দ্বারস্থ হয়েছিলেন অভিনেতা। পিটিশন দায়ের করেছিলেন বিগ বি। শুক্রবার অভিনেতার পিটিশনের শুনানিতে দিল্লি হাইকোর্ট জানায় যে, অমিতাভের অনুমতি ছাড়া আর তাঁর কন্ঠস্বর বা ছবি অন্য কোথাও ব্যবহার করা যাবে না। আদালতের তরফ থেকে তথ্য প্রযুক্তি মন্ত্রককে ও টেলিকম পরিষেবায় যুক্ত কোম্পানিকে সত্ত্বর তাঁদের কনটেন্ট সরিয়ে দেওয়ার আদেশ দিয়েছে দিল্লি হাইকোর্ট।

বিচারক নবীন চাওলা বলেন, ‘অমিতাভ বেশ কয়েকটি ব্র্যান্ডের সঙ্গে যুক্ত। জনপ্রিয় কোনও স্টারের ছবি বা কন্ঠস্বর যে কেউ ব্যবহার করতে পারবে না।’। বিচারকের মতে একজন অভিনেতা বা সুপারস্টার তাঁর চেহারা ও কন্ঠস্বরের মাধ্যমেই পরিচিত হন আর সেই সেলিব্রিটি স্ট্যাটাস ব্যবহার করেই তিনি বিভিন্ন সার্ভিস ও জিনিসের প্রচার করেন। তাই তাঁর অনুমতি ছাড়া কেউ তাঁর ছবি বা কন্ঠস্বর ব্যবহার করতে পারে না। সম্প্রতি অমিতাভ দিল্লি হাইকোর্টে একটি পিটিশন দায়ের করেছিলেন। যেখানে তিনি তাঁর নাম, ছবি, কন্ঠস্বর ও ব্যক্তিত্ব তাঁর অনুমতি ছাড়া ব্যবহারের অভিযোগ করেছিলেন।

আরও পড়ুন-Alia Bhatt-Ranbir Kapoor: ঠাকুমা নীতু রেখেছেন নাতনির নাম, বাংলায় অর্থ বোঝালেন আলিয়া

অমিতাভ বচ্চনের তরফে তাঁর আইনজীবী হরিশ সালভে আদালতে বলেন, ‘যে পরিস্থিতি চলছে আমি শুধু তার আভাস দিতে চাই। কেউ অমিতাভের মুখ দিয়ে টিশার্ট বানিয়ে নিজের মাথা গলিয়ে দিচ্ছে, কেউ পোস্টার বিক্রি করছে, কেউ অমিতাভবচ্চন ডট কম নামে ডোমেন রেজিস্টার করছে। সেই কারণেই আমরা আদালতের দ্বারস্থ হয়েছি।’ বুক পাবলিসার্স, টি শার্ট ভেন্ডার ও অন্যান্য ব্যবসার ক্ষেত্রেও অমিতাভের নাম ব্যবহার করা যাবে না বলেই জানায় দিল্লি হাইকোর্ট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।