শুরু হতে চলেছে আন্তজাতিক সিনেমা উৎসব! আর এই উৎসবে সমস্ত বিধায়ক এবং সাংসদের আমন্ত্রণ জানাতে নির্দেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Advertisement

West Bengal

oi-Kousik Sinha

  • |
Google Oneindia Bengali News
Advertisement

শুরু হতে চলেছে আন্তজাতিক সিনেমা উৎসব! আর এই উৎসবে সমস্ত বিধায়ক এবং সাংসদের আমন্ত্রণ জানাতে নির্দেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি বিরোধী দলকেও আমন্ত্রণ জানাতে বিধায়ক রাজকে নির্দেশ দেন। আজ শুক্রবার সংবিধান দিবস উপলক্ষে বিধানসভাতে আসেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

মমতার নির্দেশ, চলচিত্র উৎসবে সবাইকে আমন্ত্রণ করবেন

সেখানে স্মারক এবং মিউজিয়ামের উদ্বোধন করেন তিনি। আর এরপরেই ওই অনুষ্ঠানে বিরোধী দলের কেউ উপস্থিত না থাকা নিয়ে আক্ষেপ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তাঁর দাবি, বিরোধীরা এলে খুবই খুশি হতাম… এরপরেই মঞ্চে উপস্থিত বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, কার্ড দেওয়া হয়। এবং চিঠিও দেওয়া হয়। কিন্তু কার্ডে নাম না থাকার বিষয়টি মুখ্যমন্ত্রীকে জানান অধ্যক্ষ। আর এরপরেই মমতা বন্দ্যোপাধ্যায় মঞ্চ থেকেই বলেন… নামে কি আসে… অধ্যক্ষ তো সব।

তবে ঐতিহাসিক মুহূর্তে বিরোধীরাও সাক্ষী থাকতে পারতেন বলেও মন্তব্য করেন প্রশাসনিক প্রধান। তাঁর মতে, বিধানসভা সবার। গণতন্ত্রের বীজ বপণ করতে বিধানসভাকে ভালোবাসা প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।

আর এরপরেই বিধায়ক তথা অভিনেতাকে রাজকে নির্দেশ দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, কলকাতা চলচ্চিত্র উৎসবে সবাইকে আমন্ত্রণ জানাবেন। এমনকি বিরোধী দলের সদস্যদেরও আমন্ত্রণ করার কথা বলেন তৃণমূল সুপ্রিমো। রাজ চলচিত্র উৎসবেরের বড় একটা দায়িত্ব থাকে। তাকেই এই নির্দেশ দেন নেত্রী।

বলে রাখা প্রয়োজন, আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে কলকাতা চলচ্চিত্র উৎসব। ইতিমধ্যে জোর কদমে চলছে প্রস্তুতি। আর সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে মমতা বলেন, ৫২ টি দেশের প্রতিনিধিরা আসছেন। বিধানসভার স্পিকার তাঁদের বিধানসভাতে আমন্ত্রণ জানাবেন বলে জানিয়েছেন। তবে অমিতাভ বচ্চন, জয়া বচ্চন এবং ভাই শাহরুখ আসবেন বলে ইতিমধ্যে জানিয়েছেন বলে এদিন জানান মুখ্যমন্ত্রী মমতা। এছাড়াও আরও অনেকে আসবেন বলেও জানিয়েছেন তিনি।

বলে রাখা প্রয়োজন, সংঘাতের আবহেও আজ বিধানসভাতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর মুখোমুখি হন মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভাতে পৌঁছানোর পরেই বিরোধী দলনেতাকে ডেকে নেন। পরে বেরিয়ে শুভেন্দু অধিকারী জানান, সৌজন্যে সাক্ষাৎ হয়েছে।

যদিও এই অনুষ্ঠানে না থাকা পরে সাংবাদিকদের বিরোধী দলনেতার দাবি, এই প্রথম স্বাধীনতার পরেই বিধানসভার কোনও অনুষ্ঠানের কার্ডে বিরোধী দলনেতার নাম ছিল না। তাই আমি অপারাগ! আমি এই বিষয়টি জানিয়েছি বলেও জানিয়েছেন বিরোধী দলনেতা।

অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতেই শাসক দলকে সংবিধান দিবসে তীব্র আক্রমণ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেছেন, ‘সংবিধানে লেখা রয়েছে ফর দ্য পিপল, অফ দ্য পিপল, বাই দ্য পিপল’। আমাদের এখানে চলে, ফর দ্য পার্টি, অফ দ্য পার্টি, বাই দ্য পার্টি’। সংবিধানের ব্যকরণ এখানে একেবারে উল্টে দেওয়া হয়েছে এখানে।

English summary

Mamata Banerjee asked to invite opposition leaders in film festival today

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।