বিগ ব্যাশের পর বিপিএল! আগামী মরশুমে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলবেন উন্মুক্ত চাঁদ

Advertisement

শুভব্রত মুখার্জি: প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়ার ফ্রাঞ্চাইজি লিগ বিগ ব্যাশে খেলেছিলেন উন্মুক্ত চাঁদ। এবার তাঁর পরবর্তী লক্ষ্য বাংলাদেশ প্রিমিয়র লিগ। ২০২৩ মরশুমে বিপিএলে খেলার বিষয়ে তিনি ইতিমধ্যেই চুক্তিবদ্ধ হয়েছেন। ভারতের হয়ে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক বেশ কিছুদিন হল বিসিসিআইয়ের সমস্ত ধরণের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তাঁর লক্ষ্য আমেরিকার জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলা। আর সেই লক্ষ্যেই এবার বিপিএলে খেলবেন তিনি। এখানে ভালো পারফরম্যান্স করে আমেরিকা দলে নির্বাচনের রাস্তা প্রশস্ত করতে চান উন্মুক্ত চাঁদ।

আরও পড়ুন… Uruguay vs Korea Republic: চমকে দিল এশিয়ার আর এক দল, আটকে দিল উরুগুয়েকে

২৯ বছর বয়সি এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ড্রাফটে তাঁর নাম লিখিয়েছিলেন। সেই ড্রাফট থেকেই তাঁকে বেছে নিয়েছে চট্টগ্রাম কতৃপক্ষ। চট্টগ্রামের প্রধান লক্ষ্য ভারতের বাজার ধরা। সমর্থকদের মধ্যে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ছড়িয়ে দেওয়া। আর সেই লক্ষ্যেই এই সিদ্ধান্ত তাঁদের। এমনটাই জানিয়েছেন ফ্রাঞ্চাইজি মালিক রিফাতুজ্জামান। উল্লেখ্য গত বছর সেপ্টেম্বরে উন্মুক্ত চাঁদ বিসিসিআইয়ের সমস্ত ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। আর সেই কারণেই তিনি বিপিএলে খেলতে পারবেন। না হলে বিসিসিআইয়ের তরফে স্বাভাবিকভাবে বাইরের ফ্রাঞ্চাইজি লিগে খেলতে অনুমতি দেওয়া হয় না।

আরও পড়ুন… FIFA World Cup 2022: জানেন কেন বিশ্বকাপে গোল করেও সেলিব্রেশন করলেন না সুইৎজারল্যান্ডের তারকা এম্বোলো!

উন্মুক্ত চাঁদ এই মুহূর্তে আমেরিকাতে থাকেন। সান ফ্রান্সিসকোতে থাকেন তিনি। তাঁর লক্ষ্য আমেরিকার সিনিয়র ক্রিকেট দলের হয়ে খেলা। ২০২৪ সালের মধ্যেই তা বাস্তবায়িত হওয়ার সম্ভাবনা রয়েছে। বর্তমানে আমেরিকার মেজর লিগ ক্রিকেটের সঙ্গেও তিনি দীর্ঘদিনের জন্য চুক্তিবদ্ধ। এই লিগ পরের বছর থেকে শুরু হওয়ার কথা রয়েছে। উল্লেখ্য গত মরশুমে বিগ ব্যাশ লিগে তিনি মাত্র দুটো ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। তিনি করেছেন মোট ৩৫ রান। তাঁর সর্বোচ্চ স্কোর ২৯। এই বছর অবশ্য তিনি আর মেলবোর্ন রেনেগেডসে ফিরছেন না। আমেরিকার হয়ে খেলতে গেলে চাঁদকে বছরে দশ মাস করে পরপর তিন বছর আমেরিকাতে থাকতে হবে। তবেই জাতীয় দলের জন্য বিবেচিত হবেন তিনি। ভারতের ঘরোয়া ক্রিকেটে তিনি দিল্লির হয়েও খেলেছেন। পাশাপাশি আইপিএলে দিল্লি ক্যাপিটালস, রাজস্থান রয়্যালস এবং মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়েও খেলেছেন তিনি।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।