Richa Chadha: সেনা প্রসঙ্গে মন্তব্য! চরম বিতর্কের মুখে ক্ষমা চাইলেন রিচা চাড্ডা

Advertisement

Richa Chadha, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় চরম কটাক্ষের মুখে পড়েছেন বলিউডের অভিনেত্রী রিচা চাড্ডা। সম্প্রতি পাক অধিকৃত কাশ্মীর প্রসঙ্গে একটি বিবৃতি দেন ভারতীয় সেনা কমান্ডর, যেখানে উঠে আসে ২০২০ সালে চিনের সেনার সঙ্গে গালওয়ান ক্ল্যাশের কথাও। সেই বিবৃতি পোস্ট করে রিচা লেখেন, ‘গালওয়ান বলছে হাই’। এই ট্যুইটের পরেই প্রবল কটাক্ষের মুখে পড়তে হয় অভিনেত্রীকে। এরপরই বৃহস্পতিবার ক্ষমা চেয়ে একটি ট্যুইট করেন রিচা এবং তাঁর আগের ট্যুইটটি ডিলিট করে দেন অভিনেত্রী।

আরও পড়ুন-Kamal Haasan: হাসপাতালে ভর্তি অভিনেতা কমল হাসান…

ক্ষমা চেয়ে টুইটে অভিনত্রী লেখেন, ‘যদিও এটা কখনই আমার ইচ্ছে ছিল না, কিন্তু যদি এই তিনটে শব্দ থেকে এত বিতর্ক তৈরি হয়, যদি এই কারণে কেউ কষ্ট পান, তাহলে আমি ক্ষমা চাইছি। যদি সেনাতে থাকা আমার ভাইয়েরা আমার এই বক্তব্যে দুঃখ পেয়ে থাকেন তার জন্য আমি দুঃখিত। এটা একদমই অনিচ্ছাকৃত ভুল। আমার দাদুও সেনায় ছিলেন। আমার মামা ছিলেন প্যারা ট্রুপার। আমার রক্তে আছে। দেশকে বাঁচাতে একটি ছেলে শহিদ হলে বা যুদ্ধে আহত হলে তাঁর পুরো পরিবার ক্ষতিগ্রস্ত হয়। তাঁদের অবদানেই তৈরি হয় এই দেশ। আমি ব্যক্তিগতভাবে জানি, সেটার অনুভব ঠিক কেমন। এটা আমার কাছে খুবই ইমোশনাল বিষয়।’

প্রসঙ্গত, পাক অধিকৃত কাশ্মীরের ফের দখল নেওয়া হবে বলে দিন কয়েক আগেই রাজনাথ সিং বলেছিলেন, ‘পাকিস্তান পাক অধিকৃত কাশ্মীরে যা করেছে তার দাম দিতে হবে। কাশ্মীরে উন্নয়ন শুরু হয়েছে। গিলগিট-বাল্টিস্থানে না পৌঁছানো অবধি থামা হবে না।’ এর পরেই নর্দান আর্মি কমান্ডর লেফটেনেন্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী বলেন ‘যদি ভারতীয় সেনার কথা বলা হয়ে থাকে তাহলে আমরা সরকারের থেকে আসা যে কোনও নির্দেশ পালন করতে প্রস্তুত। এরকম কোনও নির্দেশ পেলেই আমরা তৈরি থাকব। ভারতীয় সেনা দুই দেশের স্বার্থেই সীমান্তে শান্তি রাখার চেষ্টা করে সবসময়। মেনে চলে শর্তও। তবে তা ভাঙলে মুখের মতো জবাব দিতেও ভয় পায় না।’ বিবৃতি শেয়ার করেই রিচা লিখেছিলেন, ‘গালওয়ান বলছে হাই’!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।