I-League 2022-23: প্রথম দুই ম্যাচে হার, অবশেষে নেরোকার বিরুদ্ধে জয়ে ফিরল মহমেডান

Advertisement

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গোকুলম কেরালার বিরুদ্ধে আই লিগের প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়েছিল মহমেডান। তার পরের ম্যাচ রাউন্ডগ্লাস পঞ্জাবের বিরুদ্ধেও হারতে হয়েছিল সাদা-কালো বাহিনীকে। দু’টি ম্যাচই অ্যাওয়ে ছিল। পরপর দুই ম্যাচে হারের ধাক্কা কাটিয়ে অবশ্য তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়াল সাদা-কালো ব্রিগেড। বুধবার ঘরের মাঠে নেরোকা এফসি-র বিরুদ্ধে দাপটের সঙ্গে জয় ছিনিয়ে নিল আন্দ্রে চেরনিশভের টিম।

বুধবার কিশোর ভারতী স্টেডিয়ামে নেরোকা এফসিকে ৩-১ গোলে হারান মার্কাসরা। ‌নেরোকার বিরুদ্ধে ভালো ফুটবল খেলে নজর কাড়লেন, সেই সঙ্গে জয়ও ছিনিয়ে নিলেন আন্দ্রে চেরনিশভের ছেলেরা।

আরও পড়ুন: I-League-এর প্রথম ম্যাচেই হোঁচট, ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের কাছে হারল মহমেডান

ম্যাচের ৪০ মিনিটের মাথায় ডেভিড সিম্বোর আত্মঘাতী গোলে এগিয়ে যায় মহমেডান। কিন লুইসের লম্বা পাস ধরতে গিয়ে নিজেদের গোলেই বল ঢুকিয়ে দেন নেরোকার ডেভিড সিম্বো। বিরতিতে স্কোর ছিল মহমেডানের পক্ষে ১-০।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচে ফেরে নেরোকা। খেলার বয়স তখন ৫৮ মিনিট। মহমেডান ডিফেন্ডারদের বুড়ো আঙুল দেখিয়ে ডেভিড সিম্বোর করা ভুল শুধরে নেন নেরোকা। কাসিমভের দূরপাল্লার শটে সমতা ফেরায় পাহাড়ের দল। খেলার ফল ১-১ হয়ে গেলে কিছুটা গা ছাড়া ভাব এসেছিল নেরোকার মধ্যে। সেই সুযোগই কাজে লাগায় সাদা-কালো ব্রিগেড।

আরও পড়ুন: I-League চ্যাম্পিয়ন হলেই খেলা যাবে ISL, বদলে গেল ভারতীয় ফুটবলের নিয়ম

একেই ঘরের মাঠে ম্যাচ। তার উপরে আগের দুই ম্যাচে হারের যন্ত্রণা- সব মিলিয়ে ঝাঁপিয়ে পড়ে মহমেডান। আক্রমণের গতি বাড়ায় তারা। মার্কাসকে বক্সের মধ্যে ফাউল করায় মহমেডানকে পেনাল্টি দেন রেফারি। ম্যাচের ৮২ মিনিটে স্পট কিক থেকে সাদা-কালো ব্রিগেডকে এগিয়ে দেন ত্রিনিদাদ টোবাগোর স্ট্রাইকার। মার্কাসের হাত ধরে ২-১ এগিয়ে যায় মহমেডান।

এই গোলের দু’মিনিটের মধ্যেই ৩-১ করে কলকাতার দলটি। ম্যাচের ৮৪ মিনিটে ব্যবধান বাড়িয়ে ৩-১ করেন ফজলু রহমান। আই লিগের তৃতীয় ম্যাচে শেষ পর্যন্ত পয়েন্টের খাতা খুলল মহমেডান। আর এই ম্যাচে দাপট দেখিয়ে এবং নিজের চোখ ধাঁধানো ফুটবল খেলে ম্যাচের সেরা হন মিডফিল্ডার নুরুদ্দিন দাভ্রোনোভ। আক্রমণ ও মাঝমাঠের মধ্যে দুর্দান্ত লিঙ্ক আপ তৈরি করেন এই বিদেশী মিডফিল্ডার।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।