FIFA World Cup 2022: জানেন কেন বিশ্বকাপে গোল করেও সেলিব্রেশন করলেন না সুইৎজারল্যান্ডের তারকা এম্বোলো!

Advertisement

ফিফা বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ক্যামেরুনকে ১-০ গোলে হারিয়েছে সুইৎজারল্যান্ড। এই ম্যাচের একমাত্র গোলটি করেন ব্রিল এম্বোলো। ম্যাচের ৪৮তম মিনিটে শাকিরির দুর্দান্ত পাস থেকে গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন তিনি। শুধু এগিয়েই দেননি তাঁর এই গোলেই জয় পায় সুইৎজারল্যান্ড। তবু সেই গোলের পরে কোনও সেলিব্রেশন করেননি তিনি।

সুইৎজারল্যান্ড ফিফা বিশ্বকাপ ২০২২-এ ক্যামেরুনকে ১-০ ব্যবধানে পরাজিত করে একটি বিজয়ী শুরু করেছে। এই ম্যাচের শুরু থেকেই, সুইৎজারল্যান্ডের দলটি প্রিয় হিসাবে বিবেচিত হত। তবে প্রথমার্ধে ক্যামেরুন একটি দুর্দান্ত খেলা দেখিয়েছিল। দুটি দলের মধ্যে ক্লোজ লড়াই হয়েছিল। তবে, কোনও দলই প্রথমার্ধে স্কোর করতে সক্ষম হয়নি। দ্বিতীয়ার্ধ শুরু হতে না হতেই সুইৎজারল্যান্ড দুর্দান্ত গোল করে ১-০ ব্যবধানে এগিয়ে যায়।

আরও পড়ুন… Uruguay vs Korea Republic: চমকে দিল এশিয়ার আর এক দল, আটকে দিল উরুগুয়েকে

২৫ বছরের এম্বোলো বৃহস্পতিবার গোল করে তাঁর দেশ সুইৎজারল্যান্ডকে এগিয়ে দেন। ৪৮ মিনিটের মাথায় শাকিরির পাস থেকে গোল করেন এম্বোলো। কিন্তু বিশ্বকাপে জীবনের প্রথম গোল করে তিনি উৎসবে মাতেননি। দলের বাকি ফুটবলাররা তখন আনন্দে আত্মহারা। দর্শকদের দিকে ছুটে যাচ্ছেন তাঁরা। কিন্তু গোলের নায়ক তখন চুপ করে দাঁড়িয়ে। আসলে এম্বোলো গোল করলেন তাঁর জন্মভূমির বিরুদ্ধে। ক্যামেরুনেই জন্মগ্রহণ করেছিলেন এম্বোলো। ১৯৯৭ সালে সে দেশে জন্ম নিলেও এখন সুইৎজারল্যান্ডের বাসিন্দা তিনি।

আরও পড়ুন… সবাইকে তাড়িয়ে দিলেও টাকায় কুলাবে না- BBL-এ কেন সূর্যকুমার খেলবেন না, বোঝালেন ম্যাক্সি

ছোটবেলায় এম্বোলোর বাবা-মায়ের মধ্যে বিচ্ছেদ হয়ে গিয়েছিল। তাঁর যখন ৫ বছর বয়স, সেই সময় ব্রিল এম্বোলোকে নিয়ে ফ্রান্সে চলে যান তাঁর মা। সে দেশে গিয়ে এক সুইসকে বিয়ে করেন তিনি। এর পরেই এম্বোলোকে নিয়ে সুইৎজারল্যান্ডের বাসেলে চলে যান তাঁরা। সেখানেই বড় হয়ে ওঠেন এই স্ট্রাইকার। তাই বৃহস্পতিবার সুইৎজারল্যান্ড এবং ক্যামেরুনের ম্যাচে কাঙ্ক্ষিত গোল করেও ব্রিল এম্বোলোর উৎসব করলেন না।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।