FIFA WC 2022-এ অভিযান শুরুর আগেই বড় শাস্তির মুখে রোনাল্ডো, নির্বাসিত দুই ম্যাচ

Advertisement

সত্যিই সময়টা একেবারেই ভালো যাচ্ছে না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। ম্যান ইউ থেকে ছাঁটাইয়ের ২৪ ঘণ্টাও কাটেনি। তারমধ্যে আরও একটি শাস্তি। বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নামার আগেই বড় ধাক্কা খেলেন সিআরসেভেন। দুই ম্যাচ নির্বাসিত করা হল তাঁকে। সঙ্গে ৫০ হাজার ইউরো জরিমানা। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৫ লক্ষ টাকা। স্বাভাবিক ভাবেই বিশ্বকাপ অভিযান শুরু করার আগেই চাপে পড়ে গেলেন পর্তুগিজ তারকা।

তবে স্বস্তির বিষয় একটাই, এই শাস্তি বিশ্বকাপের ম্যাচে প্রযোজ্য হবে না। কারণ রোনাল্ডোকে এই শাস্তি দিয়েছে ফুটবল অ্যাসোসিয়েশন, ওরফে এফএ। এই শাস্তি আসলে ক্লাব ফুটবলে কার্যকরী হবে। যার অর্থ, রোনাল্ডো ইংল্যান্ডের কোনও ক্লাবে সই করলে প্রথম দু’টি ম্যাচ খেলতে পারবেন না।

আরও পড়ুন: খেলল কানাডা, মনও জিতল, কোনও মতে অঘটন আটকে কষ্টার্জিত জয় বেলজিয়ামের

এপ্রিলে এভারটন ম্যাচে এক সমর্থকের মোবাইল আছাড় মেরে ভেঙে ফেলেছিলেন রোনাল্ডো। গত বছর এপ্রিল মাসে এভারটনের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের খেলা চলাকালীন এই ঘটনা ঘটেছিল। এক বিশেষ ভাবে সক্ষম খুদে সমর্থক তাঁর সঙ্গে ছবি তোলার আব্দার করেছিল। কিন্তু ম্যাচ হেরে যাওয়ায় মেজাজ ভালো ছিল না তাঁর। খুদে সমর্থকের থেকে ফোন কেড়ে নিয়ে সেটা মাটিতে ছুড়ে ফেলেন রোনাল্ডো। ফোনটি ভেঙেও যায়। এই ঘটনার জেরেই শাস্তি এবং জরিমানা হল তাঁর।

আরও পড়ুন: বিশ্বকাপের শুরুতে অঘটন, মেসিদের ২-১ হারিয়ে ইতিহাস সৌদির

একটি বিবৃতিতে এফএ জানিয়েছে, ‘এভারটনের বিরুদ্ধে ম্যাচ শেষে রোনাল্ডো যে কাজ করেছিলেন, তা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। রোনাল্ডো নিজেও স্বীকার করে নিয়েছেন যে, তিনি ভুল করেছিলেন। তাই তাঁকে শাস্তি দেওয়া হয়েছে। ভবিষ্যতে এই ধরনের কাজ করলে শাস্তি আরও বাড়তে পারে। এই শাস্তি দেওয়ার মাধ্যমে সব ফুটবলারদের সতর্ক করা হচ্ছে।’

পর্তুগালের হয়ে বিশ্বকাপের প্রথম ম্যাচে নামার আগেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে বিচ্ছেদ হয়েছে রোনাল্ডোর। বহু দিন ধরেই সম্পর্কের অবনতি হয়েছিল। শেষ পর্যন্চ ছাড়াছাড়ি হয়েই গেল। তবে রোনাল্ডোর নতুন ঠিকানা কী হবে, তা নিয়ে জোর আলোচনা চলছে। স্পেনের সংবাদমাধ্যমে জোর খবর, রোনাল্ডো যোগ দিতে চলেছেন দিয়েগো মারাদোনার প্রাক্তন ক্লাব নাপোলিতে। অর্থাৎ আবার ফিরতে পারেন ইতালির ঘরোয়া লিগে। অনেকে আবার বলছেন, ম্যাঞ্চেস্টার থেকে লন্ডনে পাড়ি দিতে পারেন রোনাল্ডো। যোগ দিতে পারেন চেলসিতে।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।