DA Protest: জামিন অযোগ্য ধারা খারিজ, ৪৭ সরকারি কর্মীকে জামিন দিল আদালত

Advertisement

পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৪৭ জন সরকারি কর্মীকে জামিন দিল আদালত। তাঁদের বিরুদ্ধে একাধিক জামিন আযোগ্য ধারা দিয়েছিল পুলিশ। সে সব ধারা খারিজ করে দিয়েছে আদালত। ধৃতদের পুলিশ হেফাজতে নেওয়ার আবেদনও আদালত খারিজ করে দিয়েছে।

আদালতে ধৃত সরকারি কর্মীদের আইনজীবী ছাড়াও তাঁদের হয়ে সওয়াল করেন বিকাশর়ঞ্জন ভট্টাচার্য। তিনি বলেন, ‘কলকাতায় প্রায়শই ১৪৪ ধারা ভাঙে। এঁদের হেফাজতে রাখার যুক্তি কী? হাই কোর্ট কোনও কাজ হচ্ছে না। কারণ ধৃতদের অনেকেই হাই কোর্টের কর্মী।’ তাঁদের অন্য আইনজীবী বলেন, ‘ওঁরা ৪৮ ঘণ্টা জেলে থাকলে চাকরি থেকে বরখাস্ত হয়ে যাবেন।’ সরকারি আইনজীবী পাল্টা সাওয়াল করে বলেন, ‘তদন্তকারী অফিসার পুলিশ হেফাজতে জন্য আবেদন করেছেন। সরকারের বক্তব্য সবটাই লিখিত আকারে জানানো হয়েছে।’

বুধবার ডিএ-এর দাবিতে আন্দোলনরত ৪৭ জন সরকারি কর্মীকে গ্রেফতার করে পুলিশ। তাঁদের বিরুদ্ধে কর্তব্যরত পুলিশকর্মীদের কাজে বাধা (৩৫৩ ধারা), পুলিশ কর্মীকে মারধর (৩২৩ ধারা), হিংসা ছড়ানো (১৪৭, ১৪৮, ১৪৯ ধারা)-সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা দেওয়া হয়। বৃহস্পতিবার তাঁদের ব্যাঙ্কশাল কোর্টে তোলা হলে শুনানির পর বিচারক তাঁদের জামিন মঞ্জুর করেন। ধৃতদের মুক্তির দাবিতে আদালত চত্ত্বরে বিক্ষোভও চলে বেশ খানিক ক্ষণ।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।