Alia Bhatt-Ranbir Kapoor: ঠাকুমা নীতু রেখেছেন নাতনির নাম, বাংলায় অর্থ বোঝালেন আলিয়া

Advertisement

Alia Bhatt, Ranbir Kapoor, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ৬ নভেম্বর মা হয়েছেন আলিয়া ভাট। মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দেন অভিনেত্রী। হাসপাতাল সূত্রে জানা যায়, পরিবারে কন্যা সন্তানের আগমনে খুশি গোটা পরিবার। মেয়েকে কোলে নিয়ে আনন্দে কেঁদে ফেলেন বাবা রণবীর কাপুর। চোখে জল ছিল ঠাকুমা নীতু কাপুরেরও। মেয়েকে নিয়ে বাড়ি ফেরা থেকেই রণলিয়ার মেয়ের নাম কী হতে চলেছে তা নিয়ে শুরু হয়েছিল জল্পনা। ভাইরাল হয়েছিল আলিয়ার পুরনো এক ভিডিয়ো যেখানে আলিয়াকে বলতে শোনা যায় তাঁর পছন্দের নাম আয়রা। অবশেষে বৃহস্পতিবার মেয়ের নাম প্রকাশ করলেন আলিয়া ভাট।

আরও পড়ুন-Fatima Sana Shaikh: সোশ্যাল মিডিয়ায় বিয়ের আভাস ফতিমার, আমিরকন্যা আয়রা লিখলেন…

এদিন রণবীর ও সদ্যোজাতর সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন আলিয়া। যদিও ছবিতে তিনজনেই অস্পষ্ট। তবে সেই ছবির মাধ্যমেই মেয়ের নাম প্রকাশ্যে আনেন রণবীর ও আলিয়া। ছবিতে একটি ছোট্ট বার্সালোনার জার্সি দেখা যায়। সেই জার্সিতেই লেখা রয়েছে রাহা। আলিয়া লেখেন যে, তাঁদের মেয়ের নাম রাখা হয়েছে ‘রাহা’। রণবীর কাপুর বরাবরই ফুটবলের ভক্ত। তাই বার্সালোনার জার্সিতেই খোদাই করেছেন মেয়ের নাম।

আলিয়া লিখেছেন, ‘রাহা নামটির অনেকগুলি সুন্দর অর্থ রয়েছে। ওর ঠাকুমা এই নাম দিয়েছে। এই নামের অর্থ ঐশ্বরিক রাস্তা। সোয়াহিলি ভাষায় রাহা হল আনন্দ, সংস্কৃতে এই শব্দের অর্থ বংশ। বাংলায় এই শব্দের অর্থ স্বস্তি।  আরবি ভাষায় এই নামের অর্থ শান্তি। রাহা মানে আনন্দ, স্বাধীনতা ও স্বস্তি। ওর নামের অর্থের মতোই যখন ওকে প্রথমবার কোলে নিই, তখন এই সবগুলোই অনুভব করি। ধন্যবাদ রাহা আমাদের পরিবারকে জীবন দেওয়ার জন্য। মনে হচ্ছে আমাদের জীবন নতুনভাবে শুরু হচ্ছে।’

নাতনির নাম রেখেছেন রণবীরের মা নীতু কাপুর। তবে যা দেখে নেটিজেনরা বেশ মজা পেয়েছে তা হল এখন থেকেই রাহার নামে জার্সি তৈরি। রাজ, ঋষি, রণবীর… কাপুর পরিবারের সকলেরই নাম শুরু র দিয়ে, সেই লিগাসি বজায় রেখেই রণবীরের মেয়ের নাম রাখা হয়েছে রাহা। সেও তাঁর বাবা, দাদুর মতো  আরকে। আলিয়ার পোস্টে ভালোবাসা জানিয়েছেন করিনা কাপুর খান, অনুষ্কা শর্মা, সোনম কাপুর সহ আরও অনেকে। করিনা লিখেছেন, আলিয়াকে কোলে নেওয়ার জন্য কতটা উতলা তাঁর পিসি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।