স্মৃতির শহরে আবেগ রোমন্থন, সবার ভালবাসার ঝলক নিয়ে মুক্তি পেল ইতি Memories-এর দ্বিতীয় পোস্টার – News18 Bangla

Advertisement

কলকাতা: শহর জুড়ে শীতের মরশুম? না কি প্রেমের? না কি সব ছাপিয়ে স্মৃতির? হয় তো সবকটাই, কোনও একটা উত্তর স্পষ্টভাবে দেওয়া যাবে না। কেন না, জীবন তার সঙ্গে জড়িয়ে থাকা সব কিছু নিয়ে এগিয়ে চলে। সে যেমন ধরে রাখে শহরের স্মৃতি, তেমনই ব্যক্তিগত পরিসরেরও। এই সব মিলিয়ে তিলে তিলে গড়ে ওঠে ভালবাসার অবয়ব। মল্লারের ক্ষেত্রে যেমন সেই ভালবাসা প্রাণ পেয়েছিল আহেরির মধ্যে। আহেরি কথা দিয়েছিল- মল্লার কলকাতায় এলে সে শহরের স্মৃতিকে তার করে তুলবে।

মল্লার আসে ঠিকই, কিন্তু তত দিনে পথদুর্ঘটনায় আহেরি চলে গিয়েছে পরপারের শহরে। কীভাবে তিনটি মেমোরি কার্ড আর ভিডিও ব্লগের মাধ্যমে আহেরিকে খুঁজে পায় মল্লার, কীভাবে জীবন ব্যথা থেকে প্রাপ্তিতে পূর্ণ হয়, সেই গল্পই যে সমদর্শী দত্ত তাঁর ইতি Memories ওয়েব সিরিজে বলতে চেয়েছেন, সে কথা অনেকেই এত দিনে জেনে গিয়েছেন। পথচলতি শহরে হয় তো বা চোখেও পড়েছে ছবির প্রথম পোস্টার।

সেই পোস্টারেও ব্যক্তিগত আর কলকাতার স্মৃতি মিশে গিয়েছে হাত ধরে। শহরের বড় সাধের ভিক্টোরিয়া সৌধের আনাচেকানাচে জন্ম নেওয়া, হারিয়ে যাওয়া প্রেমকথাদের স্মৃতিমেদুরতা সেখানে স্পষ্ট। তবে আহেরি আর মল্লারকে সেখানে পুরোটা পাওয়া যায়নি। ছিল কেবল হাতের কাছে আসা আর দূরে যাওয়ার ইঙ্গিত। দূরে গেলেও তাদের বাঁধন যে আলগা হওয়ার নয়, কায়িক ভঙ্গি তা স্পষ্ট বুঝিয়ে দিয়েছিল, মন কেড়েছিল দর্শকের, বাড়িয়ে তুলেছিল ওয়েব সিরিজ মুক্তি পাওয়ার প্রতীক্ষাও। সেই প্রতীক্ষা কি এবার পূর্ণ হতে চলল?

আরও পড়ুন– পশ্চিমবঙ্গের উপকূলে অমিল ‘হর্সশু’ কাঁকড়া, একি বিপর্যয়ের ইঙ্গিত!

ভালবাসা যেমন চারপাশে স্মৃতির ইঙ্গিত ফেলে রাখে, এবারেও সেটাই হয়েছে। মুক্তি পেয়েছে ওয়েব সিরিজের দ্বিতীয় পোস্টার। সমদর্শী বুঝিয়ে দিয়েছেন আমাদের সবার গল্প কোথাও একটা গিয়ে মিশে যেতে চলেছে তাঁর পরিচালিত ওয়েব সিরিজের প্রতি পরতে। এখানে প্রতিদিনের ভালবাসারই ডাক- পাতা ঝরার মরশুমে চোখে চোখ রেখে এক হৃদয় অন্যে পড়ার শব্দ, যেভাবে হিম নেমে আসে হেমন্তের বাতাসে। Klikk OTT-র দিকে এখন সবার চোখ, ওয়েব সিরিজ তো সেখানেই দেখা যাবে!

সমদর্শীর এই ওয়েব সিরিজে অভিনয় করেছেন সৌম্য মুখোপাধ্যায়, তানিকা বসু, অভিজিৎ দত্ত, সুদীপা বসু, দেবপ্রসাদ হালদার, দীপক হালদার, শাব্বির বেইগ, মিঠুন দেবনাথ, কৌশিক শীল, অয়ন্তিকা নাথ প্রমুখ।

Published by:Siddhartha Sarkar

First published:

Tags: Bengali Web series, Klikk

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।