রাজ্যে এলেন নতুন রাজ্যপাল সিভি আনন্দ, বুধবারে নেবেন শপথ | the new governor of west bengal will take oath tommorow

Advertisement

West Bengal

oi-Souptik Banerjee

Google Oneindia Bengali News

রাজ্যের নতুন রাজ্যপাল হবেন সিভি আনন্দ। বুধবার তিনি শপথ নেবেন বলে জানা গিয়েছে। আজ সকালেই তিনি এসে গিয়েছেন কলকাতা। পুরপ পরিবার নিয়ে তিনি এসেছেন কলকাতায়। তাঁর সঙ্গে ছিলেন জায়া লক্ষ্মী বোস। ছিলেন তাঁর পুত্র বাসুদেবন এবং তাঁর কন্যা নন্দিতা। এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও কথা হয় তাঁর। বুধবার এই দিনটি ঠিক করেছেন মুখ্যমন্ত্রী নিজে। সেই দিনেই তিনি শপথ নিতে সম্মতি দেন বলে জানা গিয়েছে।

রাজ্যে এলেন নতুন রাজ্যপাল সিভি আনন্দ, বুধবারে নেবেন শপথ

১৯৫১ সাল। কেরলের কোট্টায়াম জেলা। জন্মগ্রহণ করেন সিভি আনন্দ। তিনি আইএএস অফিসার ছিলেন। এখন অবসর হয়ে গিয়েছে। তবে কাজ শুরু করেছিলেন ব্যাঙ্ক কর্মী হিসাবে। কলকাতায় কাজ করেছেন তিনি। তাই এই শহর তাঁর কাছে মোটামুটি চেনা। তিনি নিজে মুখে এই কথা বলেছেন যে এই কলকাতার তাঁর প্রিয়। তিনি দক্ষিণ ভারতীয় দলেও রসগোল্লা প্রীতি তাঁর আছে যথেষ্ট।

অল্প অল্প বাংলাতেও কথা বলতে পারেন তিনি। কিন্তু কেন এই বোস পদবী? তিনি নাকি নেতাজি সিভাস চন্দ্র বোসের ভক্ত। এবং তাঁর প্রতি তাঁর শ্রদ্ধা এবং ভালোবাসা রয়েছে প্রচুর। তাই নিজের নামের সঙ্গে এই পদবী তিনি নিজে জুড়েছেন।

জগদীপ ধনখড় আসা থেকে যাওয়া। খুব কমদিন এমন ছিল যে রাজ্য রাজ্যপাল সংঘাত হয়নি। কিছু না কিছু বিষয়ে লেগেই থাকত দুই পক্ষের। কোনও দিন মতের মিল হয়নি। অশান্তি চরম জায়গায় পৌঁছে গিয়েছিল দুই পক্ষের। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর সম্পর্ক ছিল আদায় কাঁচকলায়। শুধু একটি সৌজন্য বিনিময় ছিল সামনাসামনি। ব্যাস ওইটুকুই। বাইরে গেলেই একের পর এক সমস্যা চালু হয়ে যেত। এক এক সময় টুইট যুদ্ধ তো একেক সময় বাক যুদ্ধ। টুইটে লড়াই সবথেকে বেশিবার হয়। অনেক সময় এমনও হয়েছে রাজ্যপাল গেলে সেখানে দলের প্রতিবাদ দেখা গিয়েছে।

এখন এই রাজ্যপালের সঙ্গে কেমন সম্পর্ক থাকে সেটাই দেখার। নতুন রাজ্যপাল আসনে বসার আগে মাঝে কিছুদিন দায়িত্ব সামলে দিয়েছেন মেঘালয়ের রাজ্যপাল লা গণেশন।

English summary

cv anand bose the new governor of west bengal will take oath

Story first published: Tuesday, November 22, 2022, 18:09 [IST]

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।