বাংলাদেশ সফরে জন্য বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণের হাতে ভারতীয় ‘এ’ দলের নেতৃত্ব

Advertisement

বাংলাদেশ সফরের জন্য ভারত‘এ’ দলের ঘোষণা করা হল। বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণের হাতে থাকবে ভারতীয়‘এ’ দলের নেতৃত্বের দায়িত্ব। তাঁ অধিনায়কত্বে এই দলে বহু খেলোয়াড়কেই সুযোগ দেওয়া হয়েছে। বুধবার নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য হালনাগাদ স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। অল ইন্ডিয়া সিনিয়র সিলেকশন কমিটি যশ দয়াল এবং রবীন্দ্র জাদেজাকে ৪ ডিসেম্বর থেকে বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে বাদ দেওয়া হয়েছে।

আরও পড়ুন… Germany vs Japan: জাপানি সূর্যের তেজে ম্লান জার্মান গরিমা

তাদের জায়গায় দলে এসেছেন ফাস্ট বোলার কুলদীপ সেন ও অলরাউন্ডার শাহবাজ আহমেদ। একই সঙ্গে বাংলাদেশ’এ’-এর বিরুদ্ধে চার দিনের দুই ম্যাচের সিরিজের জন্য ভারত’এ’দলের নামও ঘোষণা করেছেন নির্বাচকরা। এই দলের অধিনায়ক করা হয়েছে অভিমন্যু ইশ্বরনকে। অন্যদিকে সরফরাজ খানকেও জায়গা দেওয়া হয়েছে। উত্তরপ্রদেশের বাঁহাতি স্পিনার সৌরভ কুমারও দলে জায়গা করে নিয়েছেন। দলে জায়গা পেয়েছেন অনূর্ধ্ব-১৯ অধিনায়ক যশ ধুলও।

কেরালার রোহন কুন্নুমাল প্রথমবার ইন্ডিয়া‘এ’ দলে ডাক পেলেন। প্রথম-শ্রেণির ক্রিকেটে দারুণ অভিষেক হয়েছে তাঁর। এই বছর একাই,কুনুমাল নয়টি প্রথম-শ্রেণির ইনিংসে চারটি সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন… SA20 League: ১৭ মাস পরে দুরন্ত ফর্মে আর্চার, ব্রিটিশ তারকাকে নিয়ে MI-র বড় ঘোষণা

২০১৯-২০ রঞ্জি ট্রফি থেকে দুর্দান্ত প্রত্যাবর্তনের পরে সৌরভ গত বছরের ফেব্রুয়ারি থেকে জাতীয় দলের বাইরে রয়েছেন। তিনি সম্প্রতি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারত এস্কোয়াডের অংশ ছিলেন।যেখানে তিনি সিরিজের শেষ ম্যাচে নয়টি উইকেট নিয়ে স্বাগতিকদের সিরিজ ১-০ জিততে সাহায্য করেছিলেন। এর আগে,তিনি রঞ্জি ট্রফির সেমিফাইনালে ইউপির হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। সামগ্রিকভাবে,দুই মরশুমে ১২টি রঞ্জি ট্রফি ম্যাচে সৌরভ ৫৮টি উইকেটের শিকার করেছেন। সৌরভের ইউএসপি হল লম্বা স্পেলে বল করার ক্ষমতা।

প্রথম চার দিনের ম্যাচের জন্য ভারত‘এ’ স্কোয়াড:

অভিমন্যু ঈশ্বরণ (অধিনায়ক), রোহান কুনুমাল, যশস্বী জয়সওয়াল, যশ ধুল, সরফরাজ খান, তিলক বর্মা, উপেন্দ্র যাদব (উইকেটরক্ষক), সৌরভ কুমার, রাহুল চাহার, জয়ন্ত যাদব, মুকেশ কুমার, নবদীপ সাইনি, অতিত শেঠ

দ্বিতীয় চার দিনের ম্যাচের জন্য ভারত এ স্কোয়াড:

অভিমন্যু ঈশ্বরণ (অধিনায়ক), রোহান কুনুমাল, যশস্বী জয়সওয়াল, যশ ধুল, সরফরাজ খান,উপেন্দ্র যাদব (উইকেটরক্ষক), সৌরভ কুমার, রাহুল চাহার, জয়ন্ত যাদব, মুকেশ কুমার, নবদীপ সাইনি, অতিত শেঠ, চেতেশ্বর পূজারা, উমেশ যাদব,কেএস ভরত (সপ্তাহ)

দেখে নিন এই স সময়সূচী-

প্রথম চারদিনের ম্যাচ- ২৯ নভেম্বর থেকে ২ ডিসেম্বর

দ্বিতীয় ম্যাচ- ৬ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।