বসিরহাটের ঘটনায় গ্রফতার ৪১ জন, 41 Arrsted in Basirhat clash case

Advertisement

গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে বসিরহাটে
Advertisement

গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে বসিরহাটে

পঞ্চায়েত ভোটের আগে গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে হুঁশিয়ারি দিয়েছিলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বাস্তবে তার সেই হুঁশিয়ারি যে কাজে আসছে তা প্রকাশ্যে এনে দিয়েছেন নলহাটি, কেশপুর, কুলপি আর বসিরহাট। গতকাল বসিরহাটে তৃণমূল কংগ্রেসের দুই গোষ্ঠীর সংঘর্ষ চরমে ওঠে। দুই তৃণমূল কংগ্রেস নেতার মধ্যে বিবাদের জেরে গভীর রাতে গুলি চালনার ঘটনা ঘটে। সংঘর্ষ থামাতে গিয়ে এক পুলিশ কনস্টেবল গুলিবিদ্ধ হয়েছেন। বারাসতের বেসরকািরি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

গ্রেফতার ৪১ জন

গ্রেফতার ৪১ জন

গতকাল বসিরহাটের শাঁকচূড়া গ্রামে তৃণমূলে দুই গোষ্ঠীর সংঘর্ষের পর গোটা এলাকা পুলিশ ঘিরে রেখেছে। রাতেই ঘটনাস্থলে যান বসিরহাটের পুলিশ সুপার এবং অতিরিক্ত পুলিশ সুপার। গতকাল রাতেই তৃণমূল পার্টি অফিসে তল্লাশি চালিয়ে বেশ কিছু অস্ত্র এবং গুলি বোমা উদ্ধার করেছে পুলিশ। তারপরেই রাতেই ২৪ জনকে গ্রেফতার করে পুলিশ। এই ঘটনায় স্থানীয় এক পুলিশকর্মীর ছেলের জড়িত থাকার অভিযোগ উঠেছে। তবে পুলিশকে লক্ষ্য করে গুলি চালনার ঘটনায় মূল অভিযুক্ত। এখনও পর্যন্ত মোট ৪১ জনকে গ্রেফতার করা হয়েছে।

বসিরহাট থানার সামনে বিক্ষোভ

বসিরহাট থানার সামনে বিক্ষোভ

যাঁদের গ্রেফতার করা হয়েছে তাদের ছাড়ার দাবিতে সকাল থেকে বসিরহাট থানায় বিক্ষোভ দেখানো হয়েছে। দফায় দফায় সেখানে বিক্ষোভ চলছে। থানার সামনে থেকে বিক্ষোভ হঠাতে পুলিশ লাঠি চার্জ করে। তারপরেও বিক্ষোভ থামেনি বসিরহাটের একাধিক জায়গায় তৃণমূলের এক গোষ্ঠী বিক্ষোভ দেখাচ্ছে বলে জানা গিয়েছে। এদিকে আবার বসিরহাট ব্লক-১ নম্বরের তৃণমূল কংগ্রেস সভাপতিকে গ্রেফতারের দাবিতে পথ অবরোধ করেছেন তৃণমূল কংগ্রেসের আরেক গোষ্ঠী। এই নিয়ে উত্তাল হয়ে রয়েছে বসিরহাট।

 তীব্র নিশানা বিজেপির

তীব্র নিশানা বিজেপির

এদিকে বসিরহাটের ঘটনা নিয়ে তৃণমূল কংগ্রেসকে ফের নিশানা করেছে বিজেপি। বোমা-গুলির সন্ত্রাস চালাচ্ছে শাসক দল তৃণমূল কংগ্রেস। বসিরহাটের ঘটনা তারই প্রমাণ বলে অভিযোগ করেছেন তাঁরা। পঞ্চায়েত ভোটের আগে জেলায় জেলায় তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী সংঘর্ষের ঘটনা বাড়তে শুরু করেছে। রাজ্যে বারুদের স্তূপে পরিণত হয়েছে বলে অভিযোগ করেছেন বিজেপি নেতারা।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।