পুরকাজে গতি আনতে নতুন পদ তৈরি করবে কেএমসি, KMC will recruit new worker to speed up Municipal work

Advertisement

Advertisement

গতকালই প্রশাসনিক বৈঠকে পুরসভার কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রিন্সেপ ঘাট থেকে শুরু করে শহরের একাধিক জায়গায় ঠিক মত পুরসভা কাজ করছে না বলে প্রকাশ্যেই পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে ধমক দিয়েছিলেন। তারপরেই মঙ্গলবার বিধানসভা অধিবেশনে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানান যে পুরসভার কাজে গতি আনতে মিউনিসিপাল ক্যাডার তৈরি করা হবে।

এই মিউনিপাল ক্যাডারদের তত্ত্বাবধানেই পুরকাজে গতি আনা হবে। অর্থাৎ দক্ষ লোকেদের নিয়ে তৈরি করা হবে এই মিউনিসিপাল ক্যাডার। তাঁরা পুরসভার কাজে গতি আনবে। গতকাল মুখ্যমন্ত্রীর ধমকের পরেই মেয়র নিজে প্রিন্সেপ ঘাট পরিদর্শনে গিয়েছিলেন। সেখানে নিজে হাতে কাগজের কাপ তুলে ফেলেন। একাধিক জায়গা ময়লা পড়ে থাকতে থেকে পুরকর্মীদের কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন ফিরহাদ হাকিম।

মুখ্যমন্ত্রী গতকাল শহরের একাধিক জায়গায় পুরসভার কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন। তারপরেই কলকাতা পুরসভায় ফিরে গিয়ে পুর আধিকারীকদের কাজ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ফিরহাদ হাকিম। তিনি অভিযোগ করেছেন ঠিক মত কাজ করছে না পুর আধিকারীকরা। তারপরেই বিধানসভায় এই নতুন পদ সৃষ্টির কথা ঘোষণা করেন তিনি।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।