Uttar Pradesh: অপরাধীদের বিরুদ্ধে যোগী সরকারের বড় সাফল্য! এনকাউন্টারের তথ্য প্রকাশ করল পুলিস

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরপ্রদেশ পুলিসের প্রশংসায় যোগী আদিত্যনাথ সরকার। উত্তরপ্রদেশের একাধিক ঘটনার সঙ্গে জড়িত অপরাধে লাগাম টেনে অপরাধীকে সাজা দেওয়ায়র নিরিখে পুলিসের ভূমিকা নিয়ে উচ্ছ্বসিত উত্তরপ্রদেশ সরকার। সম্প্রতি একটি তথ্য প্রকাশ করেছে যেখানে বলা হয়েছে যে ১৬৮ জন অপরাধীকে গুলি করে হত্যা করা হয়েছে। এঁদের প্রত্যেকের মাথার দাম ধরা ছিল ৭৫ হাজার করে।

আরও পড়ুন, Telangana: যৌনকর্মী, রূপান্তরকামীদের নাম ভোটার তালিকায় তুলতে আগ্রহী নির্বাচন কমিশন

প্রাপ্ত তথ্য থেকে জানা যাচ্ছে, ২০ মার্চ ২০১৭ থেকে ২০ নভেম্বর ২০২২ পর্যন্ত গ্রেফতার হওয়া মোট ২২ হাজার ২৩৪ জন অপরাধীর মধ্যে পুলিস এনকাউন্টারে ৪৫৫৭ জনকে গ্রেফতার করেছে৷ উত্তরপ্রদেশের এডিজি (আইনশৃঙ্খলা) প্রশান্ত কুমার বলেছেন যে এই সকল এনকাউন্টারের সময় ১৩ জন পুলিস সদস্য নিহত হয়েছেন এবং আরও ১,৩৭৫ পুলিস সদস্য আহত হয়েছেন।

যদিও এনকাউন্টার করার সময় সুপ্রিম কোর্টের নির্দেশ মেনেই সেই কাজ করে উত্তরপ্রদেশের পুলিস। নিয়ম বহির্ভূতভাবে এর মধ্যে কোনও ঘটনা ঘটেনি। এডিজি আরও জানান যে উত্তরপ্রদেশ পুলিস অন্যায় এবং অপরাধে জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী। সেই মোতাবেক ২০১৭ থেকে গ্যাংলর্ডস এবং মাফিয়াদের বিরুদ্ধে কাজ করে আসছে তাঁরা। কেবল স্পেশাল টাস্ক ফোর্স নয়, পুলিস কমিশনারেটস এবং জেলার থানাগুলিও গ্যাংস্টারদের বিরুদ্ধে লড়াই করে চলেছে।

পুলিসের অতিসক্রিয়তার প্রসঙ্গে এডিজি বলেন একসময় উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশে ত্রাস সৃষ্টি করা ডাকাত গৌরি যাদবকে ২০২১ সালে চিত্রকূট এলাকায় এনকাউন্টারে খতম করে উত্তরপ্রদেশ পুলিস। তিনি জানান, ওই ডাকাতের নামে একাধিক খুনের মামলাও ছিল। এমনকি বলরাজ ভাটি, যা নামে ২০টি মামলা এবং খুনের অভিযোগ ছিল তাকেও ২০১৮ সালে একটি এনকাউন্টারে খতম করে পুলিস।

আরও পড়ুন, Assam-Meghalaya Border Firing: পুলিসের গুলিতে নিহত ৬, অগ্নিগর্ভ মেঘালয়ের ৭ জেলায় বন্ধ ইন্টারনেট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।