SA20 League: ১৭ মাস পরে দুরন্ত ফর্মে আর্চার, ব্রিটিশ তারকাকে নিয়ে MI-র বড় ঘোষণা

Advertisement

এমআই কেপটাউন বুধবার ঘোষণা করেছে যে আগামী বছরের জানুয়ারিতে শুরু হওয়া এসএ টোয়েন্টি লিগের উদ্বোধনী মরশুমের জন্য ইংল্যান্ডের ফাস্ট বোলার জোফ্রা আর্চারকে ওয়াইল্ড কার্ড হিসাবে সই করিয়েছে তারা। দীর্ঘস্থায়ী কনুইয়ের সমস্যার কারণে আর্চার ২০২১ সালের মার্চ থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি। কারণ পিঠের নীচের অংশে স্ট্রেস ফ্র্যাকচার হয়েছিল তাঁর।

বুধবার আবুধাবিতে ইংল্যান্ডের প্রধান দলের বিরুদ্ধে ম্যাচে ইংল্যান্ড লায়ন্সের হয়ে খেলেছেন জোফ্রা আর্চার। ফ্র্যাঞ্চাইজি জেনেও তাঁকে পাওয়া যাবে না বলে গত আইপিএল নিলামে মুম্বই ইন্ডিয়ান্স আট কোটি টাকায় আর্চারকে চুক্তিবদ্ধ করেছিল। তাঁকে ২০২৩ মরশুমের জন্য ধরে রাখা হয়েছে। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স এবং SA20 দল MI কেপটাউন একই গ্রুপ রিলায়েন্সের মালিকানাধীন।

আরও পড়ুন…. জাম্পা কি ওয়ার্ন হয়ে গেলেন নাকি? DRS দেখে অবাক বোলার থেকে ফিল্ডার, ভাইরাল অজিদের ভিডিয়ো

IPL 2023 এর আগে মুম্বই ইন্ডিয়ান্সের জন্য একটি বড় সুখবর এসেছে। ১৭ মাস পর ক্রিকেট মাঠে ফিরেছেন ইংল্যান্ডের ফাস্ট বোলার জোফ্রা আর্চার। তিনি আবুধাবিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ড লায়ন্স দলের তিন দিনের ম্যাচের অংশ নিয়েছেন। এই ম্যাচে জোফ্রা আর্চার ফিরে আসেন এবং ইংল্যান্ডের ওপেনার জ্যাক ক্রোলিকে আউট করেন।

ইংল্যান্ড দলকে ১ থেকে ২১ ডিসেম্বরের মধ্যে পাকিস্তানে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে এবং এই ম্যাচটি সেই সিরিজের প্রস্তুতি হিসাবে পরিচালিত হচ্ছে। এই ম্যাচে ইংল্যান্ড দলের ওপেনার জ্যাক ক্রোলির হেলমেটেও আঘাত করেন জোফ্রা আর্চার। তাঁকে যে ভাবে বোলিং করতে দেখা গেছে তাতে খুশি হবে মুম্বই ইন্ডিয়ান্সের ফ্র্যাঞ্চাইজি। শীঘ্রই তাঁকে ইংল্যান্ড দলেও ফিরে আসতে দেখা যাবে।

আরও পড়ুন…. Germany vs Japan: জাপানি সূর্যের তেজে ম্লান জার্মান গরিমা

জোফ্রা আর্চার ২০২১ সালের মার্চে ইংল্যান্ডের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন। যখন তিনি তাঁর শেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছিলেন ২০২১ সালের জুলাইয়ে। এরপর ইনজুরির শিকার হন আর্চার। কনুইয়ের চোট এবং পিঠে স্ট্রেস ফ্র্যাকচারের কারণে দীর্ঘদিন ক্রিকেট থেকে দূরে ছিলেন তিনি।জোফ্রা আর্চার,যিনি ২০২১ সাল থেকে ইনজুরিতে ভুগছিলেন, আইপিএল-এর মেগা নিলামের সময় মোটা অঙ্কের অর্থ দিয়ে মুম্বই ইন্ডিয়ান্স তাঁকেই কিনেছিল। মুম্বই ইন্ডিয়ান্স জানত যে তারা আইপিএল ২০২২ এ খেলতে পারবে না আর্চার।

তবুও,মুম্বই ফ্র্যাঞ্চাইজি তাদের দলে একটি বিশাল পরিমাণ যোগ করেছিল এবং আইপিএল ২০২৩-এর জন্যও,মুম্বই ইন্ডিয়ান্স আর্চারকে ধরে রেখে ছিল। আসলে,ফ্র্যাঞ্চাইজি বলেছিল যে জোফরা একটি দীর্ঘমেয়াদী বিনিয়োগ। জোফরা যদি আইপিএল ২০২৩-এ ফিরে আসে,তাহলে মুম্বই ইন্ডিয়ান্স এর থেকে অনেক উপকৃত হতে পারে। তবে তার আগেই এমআই বড় ঘোষণা করে দিল। এমআই কেপটাউন বুধবার ঘোষণা করেছে যে আগামী বছরের জানুয়ারিতে শুরু হওয়া এসএ 20 লিগের উদ্বোধনী মরশুমের জন্য ইংল্যান্ডের ফাস্ট বোলার জোফরা আর্চারকে ওয়াইল্ড কার্ড হিসাবে সই করিয়েছে তারা।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।