Primary TET: টেট পরীক্ষা নিয়ে নবান্নে বৈঠক ডাকলেন মুখ্যসচিব, নেওয়া হতে পারে বড় সিদ্ধান্ত

Advertisement

আগামী ১১ ডিসেম্বর রাজ্য প্রথামিকের টেট পরীক্ষা। তা নিয়ে নবান্নে একটি গুরুত্বপূর্ণ বৈঠক ডাকলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদি। বৃহস্পতিবার এই বৈঠকে উপস্থিত থাকবেন সব জেলার জেলাশাসক, পুলিশ সুপার, পুলিশ কমিশনার ও শিক্ষা দফতরের ভারপ্রাপ্ত আধিকারিকেরা। এর সঙ্গে সংশ্লিষ্ট কয়েকটি দফতরের সচিদেরও ওই বৈঠকে উপস্থিত থাকার কথা বলা হয়েছে।

মনে করা হচ্ছে, ১১ তারিখের পরীক্ষাকে কেন্দ্র করে জেলাগুলি কী ধরনের ব্যবস্থা নেবে সে সম্পর্কে এই বৈঠকে নির্দেশ দেওয়া হতে পারে। নবান্ন সূত্রে খবর, টেট চলাকালীন পরীক্ষা কেন্দ্রগুলির আশেপাশে ইন্টারনেট বন্ধের জন্যও স্বারষ্ট্রসচিবে কাছে আবেদন করছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। তবে সব কেন্দ্রে নয়, যে এলাকাগুলি স্পর্শকাতর সেই এলাকার পরীক্ষা কেন্দ্রগুলিতে ইন্টারনেট বন্ধ রাখার আবেদন জানিয়েছে পর্ষদ। তা নিয়েও আলোচনা হতে পারে বৈঠকে। কোন কোন এলাকাগুলি স্পর্শকাতর সেগুলিও চিহ্নিত করা হতে পারে বৈঠকে।

টেট পাশ চাকরি প্রার্থীদের বিক্ষোভের চলাচালীনই এই পরীক্ষা হবে। তাই এ বারের টেট পরীক্ষা বেশ তাৎপর্যপূর্ণ। রাজ্যের মোট ১,৪৫৩টি কেন্দ্রে প্রাথমিকের টেট পরীক্ষা নেওয়া হবে। মোট পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ৭ লক্ষ।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।