Joker : জোকার সেজে শহরে একের পর এক খুন! এ কেমন ‘ক্লাউন’…

Advertisement

Om Sahani, Devlina Kumar, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুখে চোখে রং মেখে জোকার সেজে ঘুরে বেড়াচ্ছে লোকটি। তবে এই হাসিখুশি জোকারের পিছনেই লুকিয়ে রয়েছেন একটি ভয়ঙ্কর মানুষ। একটা খুনী। শহরের বুকে ঘটে যাওয়া একের পর এক খুনের পিছনে রয়েছে এই জোকার। কে ইনি? তাঁর এই খুনের পিছনেই বা কী মোটিভ লুকিয়ে রয়েছে? এমনই একটা গল্প নিয়ে আসছে ঋক চট্টোপাধ্যায়ের ছবি ‘ক্লাউন’।

সম্প্রতি মুক্তি পেয়েছে ‘ক্লাউন’-এর ট্রেলার। আর ট্রেলারেই স্পষ্ট এই ছবিটি একটি সাইকোলজিক্যাল ক্রাইম থ্রিলার। যার পরতে পরতে লুকিয়ে রয়েছে রহস্য। যেখানে ‘জোকার’-এর ভূমিকায় চমকে দিয়েছেন অভিনেতা ওম সাহানি। ‘ক্লাউন’ ছবিতে জোকারের ভূমিকায় অভিনয় প্রসঙ্গে Zee ২৪ ঘণ্টা ডিজিটালকে ওম জানান, ‘এই ছবিতে তাঁর চরিত্রটির মধ্যে লুকিয়ে রয়েছে দ্বৈত সত্ত্বা। যিনি কিনা তাঁর উপর ঘটে যাওয়া অপরাধের প্রতিশোধ নিতেই একের পর এক খুন করবে। একটা অদ্ভুত মানসিক পরিস্থিতির মধ্যে দিয়ে তাঁকে যেতে দেখা যাবে’। 

আরও পড়ুন-এ এক অন্য ‘ভূতের রাজা’র গল্প, এই শীতে আসছে ‘সৎভূত অদ্ভুত’

পরিচালকের কথায়, ছবিটি তৈরি হয়েছে সামাজিক প্রেক্ষাপটে। ন্যায়, প্রতিবাদ, প্রতিরোধই সুষ্ঠু সমাজ গঠনের প্রধান মাপকাঠি। প্রতিটি মানুষের দুটি দিক আছে। আলো এবং অন্ধকার। প্রত্যেকেই চায় তাদের জীবনে কেবল আলো থাকুক। তাই তারা তাদের প্রতি নিত্যদিনের অন্যায়ের প্রতিবাদ করে না। একদিন অত্যাচারে তাদের পিঠ দেওয়ালে ঠেকে গেলে তাদের অন্ধকার বেরিয়ে আসে। একটি সাধারণ ছেলে, যার জীবনে সর্বদা অন্যায় হয়েছে। তার সামনেই তার বোনকে ধর্ষণ করা হয়। মায়ের সাথে অবিচার করা হয়েছে। যখন তার পিঠ দেওয়ালে ঠেকে যায়, আর তখনই তাঁর অন্তরের কালো দিকটি বেরিয়ে আসে। 

Advertisement

আরও পড়ুন-‘ভেড়িয়া’র একটা দৃশ্যের জন্য ৩২টা টেক, কলকাতায় এসে স্বীকারোক্তি বরুণের

ছবির গল্প অনুসারে, জোকার এখানে শুধু তার বিচারই করেনি, সমাজে তার নিজের মত করে প্রতিবাদের ঝড় তোলে, যা প্রতিবাদের ভাষা হয়ে ওঠে। সমাজ পরিবর্তনের প্রবণতা। কিন্তু পরিবর্তন দীর্ঘস্থায়ী হয় না। তাই সময় ও আইনের নিয়ম অনুযায়ী একদিন জোকার শেষ হয়। কিন্তু প্রশ্ন জাগে এই জোকার কি সত্যিই শেষ? এর উত্তর পেতে অবশ্য ২৫ নভেম্বর ছবি মুক্তি পর্যন্ত অপেক্ষা করতে হবে।  ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন ওম সাহানি,দেবলীনা কুমার ও ইন্দ্রনীল চৌধুরী। জোকারের বেশে যাঁকে দেখা যাচ্ছে তিনি হলেন ওম সাহানি। ছবির অন্য একটি মুখ্য চরিত্রে অভিনয় করছেন বি.ডি.মুখোপাধ্যায়।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।