সিএএ ইস্যুতে মোদী সরকারকে নিশানা মমতা বন্দ্যোপাধ্যায়ের, Mamata Banerjee Target Modi Givernment ovet CAA

Advertisement

সিএএ নিয়ে সরব মমতা
Advertisement

সিএএ নিয়ে সরব মমতা

আবারও নাগরিকত্ব আইন নিয়ে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উদ্বাস্তুদের বুল্ডোজার দিয়ে উচ্ছেদ করা যাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। বুধবার নেতাজি ইন্ডোরে জমির পাট্টাবিলির অনুষ্ঠান থেকে সিএএ নিয়ে সরাসরি মোদী সরকারকে নিশানা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেছেন এনআরসির নাম করে ভোটার তালিকা থেকে নাম বাদ দেওয়া হচ্ছে। ভোটার তালিকায় নাম তুলুন। নিজের অধিকার ছিনিয়ে নিন। মমতা বন্দ্যোপাধ্যায় রীতিম হুঁশিয়ারি দিয়ে বলেছেন বাংলায় সিএএ চালু হতে দেবেন না তিনি। পঞ্চায়েত ভোটের আগে জমির পাট্টাবিলি দেওয়া অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

রাজ্যকে সার দিচ্ছে না কেন্দ্র

রাজ্যকে সার দিচ্ছে না কেন্দ্র

কেন্দ্রের বিরুদ্ধে ফের বঞ্চনার অভিযোগে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেছে ইচ্ছে করে রাজ্যকে সার দিচ্ছে না কেন্দ্র। রাজ্যের চাষিদের সেকারণে সার দিতে পারছে না রাজ্য সরকার। রাজ্যের ফলনে ঘাটতির আশঙ্কা দেখছেন তিনি। বারবার কেন্দ্রকে চিঠি লিখেছে এই নিয়ে রাজ্য সরকার। মে মাসে অগাস্ট মাসলে এবং নভেম্বর মাসে মোদী সরকারকে সার নিয়ে চিঠি দিয়েছে রাজ্য সরকার। কিন্তু তারপরেও রাজ্যের বরাদ্দ সার দিচ্ছে না মোদী সরকার এমনই অভিযোগ করেছেন তিনি। এদিন ১০০ দিনের কাজের টাকা নিয়েও মোদী সরকারকে চিঠি দেওয়া হয়েছে কিন্তু কিছুতেই টাকা দিচ্ছে না কেন্দ্র। অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

শুভেন্দু অধিকারীকে নিশানা

শুভেন্দু অধিকারীকে নিশানা

এদিন শুভেন্দু অধিকারীকে নাম না করে নিশানা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন বলেছেন যাঁরা রাজনীতির নামে বারবার কেন্দ্রকে চিঠি লিখে বাংলাকে অপমান করছে তাঁদের নাম বলতেও ঘৃণা হয়। তাঁদের নাম মুখে আনতে চান না তিনি এমনই অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাল্টা শুভেন্দু অধিকারীও নিশানা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। বেআইনিভাবে উদ্বাস্তুদের জমি বিলি করছেন মমতা বন্দ্যোপাধ্যায় এমনই অভিযোগ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা।

 লক্ষ্মীর ভান্ডার নিয়ে নিশানা

লক্ষ্মীর ভান্ডার নিয়ে নিশানা

লক্ষ্মীর ভান্ডারের টাকা রাজ্য দেয়। সেই লক্ষ্মীর ভান্ডারের টাকা নিয়েও কেন্দ্রকে চিঠি লেখা হয়েছে বলে তীব্র আক্রমণ শানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন মোদী সরকার পার্টির কথা শুনে কাজ করে। রাজ্য সরকারের সঙ্গে কোনও বিষয়ে আলোচনা করে না পার্টি যা বলে সেকথা অনুযায়ী কাজ করে তারা। প্রসঙ্গত উল্লেখ্য লক্ষ্মীর ভান্ডারের টাকা কেন্দ্রের কাছ থেকে নিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ করে চিঠি দিয়েছিলেন শুভেন্দু অধিকারী।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।